× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ওমিক্রনে প্রথম মৃত্যু ভারতে

০৫ জানুয়ারি ২০২২, ২০:১৯ পিএম

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাসের অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে ভারতে প্রথম একজনের প্রাণহানি ঘটেছে। বুধবার দেশটির উত্তরাঞ্চলীয় রাজস্থানে ওমিক্রনে আক্রান্ত একজন মারা গেছেন। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ভারতে ওমিক্রনে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয়েছে রাজস্থানে। লক্ষ্মীনারায়ণ নাগর (৭৩) নামের ওই ব্যক্তি রাজ্যের উদয়পুরের বাসিন্দা। গত ১৫ ডিসেম্বর ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছিল। তখন থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। উদয়পুরের এই বাসিন্দার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ দীর্ঘমেয়াদী নানা ধরনের শারীরিক সমস্যা ছিল।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, লক্ষ্মীনারায়ণ নাগর টিকার দুই ডোজ নিয়েছিলেন। এছাড়া তার বিদেশ ভ্রমণ, এমনকি বাইরের লোকজনের সংস্পর্শে যাওয়ার কোনো সুযোগ ছিল না।

শারীরিক অন্যান্য জটিলতার কারণে ওই ব্যক্তিকে টানা হাসপাতালে ভর্তি থাকতে হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। তারা বলেছেন, ওই ব্যক্তির মৃত্যু ওমিক্রনে মৃত্যু হিসাবে গণনা করা হবে। রাজস্থানের রাজ্য সরকারও লক্ষ্মীনারায়ণ ওমিক্রনে মারা গেছেন বলে নিশ্চিত করেছে।

মন্ত্রণালয়ের হালনাগাদ তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫০ লাখ ১৮ হাজার ৩৫৮ জন। মহামারিতে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন মোট ৪ লাখ ৮২ হাজার ৫৫১ জন।

করোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ের মুখোমুখি হওয়া ভারতের বিভিন্ন প্রদেশে রাত্রিকালীন কারফিউয়ের পাশাপাশি বেশ কিছু কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এই মহামারি মোকাবিলায় দেশটিতে এখন পর্যন্ত টিকার ১৪৭ কোটি ডোজ প্রয়োগ করা হয়েছে। কয়েক দিন আগে দেশটির ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.