× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সোমালিয়ায় হোটেলে বন্দুক হামলায় নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক

২৪ অক্টোবর ২০২২, ০৫:১৬ এএম । আপডেটঃ ২৪ অক্টোবর ২০২২, ০৮:৪৫ এএম

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নগরীতে রোববার একটি হোটেলে বন্দুকধারীদের হামলায় নয়জন নিহত ও ৪৭ জন আহত হয়েছে। আল-শাবাব ইসলামি গ্রুপ এ হামলা চালানোর দাবি করেছে। এ অঞ্চলের নিরাপত্তামন্ত্রী এ কথা জানিয়েছেন। 

এএফপির খবরে বলা হয়, আল-কায়েদা সংশ্লিষ্ট গ্রুপটি সম্প্রতি হামলা জোরদার করে। সর্বশেষ তারা এ বন্দর নগরীতে হামলা চালালো। তাদের হামলার প্রধান লক্ষ্য মূলত রাজধানী মোগাদিসু ও সোমালিয়ার মধ্যাঞ্চল।

হোটেল তাওয়াকালের প্রবেশ পথে একটি গাড়ি জোরে ধাক্কা দেওয়ার মধ্যদিয়ে রোববার দুপুর ১২ টা ৪৫ মিনিটে এ হামলা শুরু হয়। নিরাপত্তা বাহিনীর অভিযানে হামলাকারীরা নিহত হওয়ার পর সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনার অবসান ঘটে।

জুবাল্যান্ডের নিরাপত্তামন্ত্রী ইউসুফ হোসেন ওসমান সাংবাদিকদের বলেন, হতাহতের মধ্যে অনেক শিক্ষার্থী রয়েছে। হোটেলটিতে হামলা শুরু হওয়ায় এসব শিক্ষার্থী তাদের স্কুল থেকে পালাচ্ছিল। স্কুলটি হোটেলের একেবারে কাছে অবস্থিত।

তিনি আরও বলেন, এ ঘটনায় আত্মঘাতী বোমা হামলাকারীসহ চার হামলাকারীর সকলেই  নিহত হয়েছে।

প্রাথমিকভাবে দেওয়া পুলিশের বিবৃতি নিশ্চিত করে তিনি বলেন, ‘প্রথম একজন বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় এবং বাকি তিনজন নিরাপত্তা বাহিনীর হাতে নিহত হয়।’

এ হামলার সময় হোটেলটির বাইরে থাকা ফারহান হাসান নামের এক ব্যক্তি বলেন, ‘বন্দুকধারীরা এ ভবনে প্রবেশের আগে আত্মঘাতী এক বোমা হামলাকারী হোলেটের প্রবেশ পথে দ্রুত গতিতে গাড়ি ঢুকিয়ে দেয়।’

জুবাল্যান্ডের ফেডারেল সরকারের সদস্যরা বলেছেন, আল-শাবাবছয় ঘন্টা ধরে চালানো এ হামলার দায়স্বীকার করেছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.