× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুক্তরাষ্ট্রের আলাব্যামায় টর্নেডো ও বজ্রঝড়ে ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

১৩ জানুয়ারি ২০২৩, ০৩:৪৮ এএম । আপডেটঃ ১৩ জানুয়ারি ২০২৩, ০৩:৫৪ এএম

যুক্তরাষ্ট্রের আলাব্যামায় টর্নেডো ও বজ্রঝড়ে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। বৃহস্পতিবার অন্তত একটি টর্নেডো অটাগা কাউন্টির ভেতর দিয়ে তাণ্ডব চালিয়ে গেছে বলে জানিয়েছেন তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অটাগা কাউন্টির শেরিফের এক মুখপাত্র ঝড়ে ছয়জনের মৃত্যুর কথা নিশ্চিত করলেও বিস্তারিত আর কিছু জানাননি।

আলাব্যামার গভর্নর কে আইভি টুইটারে বলেছেন, “আমাদের অঙ্গরাজ্যজুড়ে বয়ে যাওয়া ঝড়গুলোতে ছয়জনের মৃত্যুর খবর শুনে আমি দুঃখিত। আমরা বিধ্বংসী আবহাওয়ার সঙ্গে অনেক বেশি পরিচিত, কিন্তু আমাদের লোকজন এর সঙ্গে মানিয়ে চলতে সক্ষম।” 

অটাগা কাউন্টির ময়নাতদন্তকারী কর্মকর্তা বলেছেন, টর্নেডোর তাণ্ডবের সময় উড়ে আসা বস্তুর আঘাতে অন্তত চারজনের মৃত্যু হয়েছে। মৃতদের বিষয়ে তিনি আর কিছু জানেন না বলে জানিয়েছেন। 

ঝড়ে আলাব্যামার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ছয়টি কাউন্টি, অটাগা, চেম্বার্স, কুসা, ডালাস, এলমোর ও টালাপুসায় বৃহস্পতিবার জরুরি অবস্থা জারি করেছেন গভর্নর আইভি। প্রবল ঝড় ও ভারি বৃষ্টিতে আলাব্যামার পাশাপাশি জর্জিয়া ও মিসিসিপি অঙ্গরাজ্যের কিছু অংশের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার হাজার হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.