× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশি অভিযান আপাতত বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

১৫ মার্চ ২০২৩, ০৯:৪৩ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানকে গ্রেপ্তার করতে তার জামান পার্কের বাসভবনের সামনে পুলিশের অভিযান বৃহস্পতিবার সকাল ১০ টা পর্যন্ত বন্ধ করেছে লাহোর হাইকোর্ট।

পাকিস্তানের দৈনিক ‘ডন’ জানায়, হাইকোর্টের বিচারপতি তারিক সেলিম শেখ পুলিশি অভিযান বন্ধের এই নির্দেশ দিয়েছেন। এ সময় ‘বর্বর’ কর্মকাণ্ড বন্ধের জন্য পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরির আবেদন নিয়ে শুনানি হয়।

এর আগে আদালত পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেল উসমান আনোয়ার এবং প্রাদেশিক ও ইসলামাবাদ পুলিশ (অভিযান) প্রধানকে দুপুর তিনটার মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল।

বুধবার সকালে ইসলামাবাদ পুলিশ পাঞ্জাব পুলিশ এবং রেঞ্জার্সদের সহায়তা নিয়ে তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। মঙ্গলবার থেকে শুরু হয়ে বুধবার দ্বিতীয় দিনের মতো ইমরানের বাড়ির সামনে এই পুলিশি অভিযান চলে।

লাহোর হাইকোর্ট পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরির আবেদন গ্রহণ করেছে। ইমরানের আইনজীবী বলেছেন, জামান পার্কের বাড়ির বাইরে বুধবার যা ঘটেছে তা মৌলিক অধিকারের লঙ্ঘন। তিনি বলেন, “ইমরানের বাসভবন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে। পুলিশ সেখানে গত ২১ ঘণ্টা ধরে অবস্থান নিয়েছিল।”

ইমরানকে গ্রেপ্তার করতে লাহোরের জামান পার্কে তার বাসভবনের সামনে পুলিশ অবস্থান নিলে মঙ্গলবার থেকে থেমে থেমে পিটিআই সমর্থকদের সঙ্গে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। পুলিশ সমর্থকদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে। সমর্থকেরাও ইটপাটকেল ছোড়ে।

সমর্থকদের বাধার মুখে পরে পিছু হটে পুলিশ। ইমরান খানকে গ্রেপ্তার করতে পুলিশ ব্যর্থ হওয়ায় পর তার বাড়ির সামনে অবস্থান নেওয়া পাঞ্জাব রেঞ্জারদের একটি দলকেও পরে সরিয়ে নেওয়া হয়।

বুধবার পাকিস্তান সুপার লিগের নির্ধারিত ম্যাচ থাকায় পুলিশ সদস্যদের সরিয়ে নেওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে কয়েকটি সূত্র জানায়, “পাকিস্তান সুপার লিগ (পিসিএল) ৮ ক্রিকেট ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত পুলিশ ইমরান খানের বাসভবনের দিকে এগুবে না।”

পুলিশ পিছু হটার পর পিটিআই প্রধান ইমরান খান মাস্ক পরে বাসভবন থেকে বের হয়ে এসে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেন।

সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালীন রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগ আনা হয়েছে। এই অভিযোগকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলছেন ইমরান। 

ইমরান বলছেন, তাকে গ্রেপ্তারের কোনো কারণ নেই পুলিশের, কেননা তিনি শনিবার পর্যন্ত আগাম জামিন নিয়ে রেখেছিলেন। কিন্তু সরকার বেশ কয়েকবার ব্যর্থ চেষ্টার পরও তাকে গরাদে ঢোকাতে বদ্ধপরিকর।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.