× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পুতিনকে হত্যাচেষ্টায় ক্রেমলিনে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে ২০২৩, ০৯:৩৪ এএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশে ক্রেমলিনে ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে মস্কো। তবে কিয়েভের এই হত্যাচেষ্টা ব্যর্থ হয়েছে বলে ক্রেমলিনের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

ক্রেমলিনে ইউক্রেইনের ড্রোন হামলার অভিযোগ করে রাশিয়া বলেছে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করার চেষ্টাতেই এ হামলা চালানো হয়েছিল।

বুধবার রাশিয়া এ অভিযোগ করেছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্র-পরিচালিত বার্তা সংস্থা আরআইএ।

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সরকারি বাসভবন ক্রেমলিন থেকে বলা হয়েছে, তারা এ হামলাকে ‘পরিকল্পিত সন্ত্রাসী তৎপরতা’ হিসাবেই দেখছে এবং এর পাল্টা জবাব দেওয়ার অধিকার তাদের আছে।

ক্রেমলিনের দুর্গে এ হামলায় দুটো ড্রোন ব্যবহার করা হয়েছে। তবে হামলাটি ব্যর্থ হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী ড্রোনগুলোকে নিস্ক্রিয় করে দিয়েছে। পুতিন আহত হননি এবং ভবনেরও কোনও ক্ষতি হয়নি বলে জানিয়েছে ক্রেমলিন।

আরআইএ বার্তা সংস্থা বলেছে, আগামী ৯ মে রাশিয়ায় বিজয় দিবসের কুচকাওয়াজের আগে দিয়ে এই পরিকল্পিত সন্ত্রাসী হামলা ছিল প্রেসিডেন্ট পুতিনকে হত্যার চেষ্টা। দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির নাৎসি বাহিনীর আত্মসমর্পণের এ দিনটিকে বিজয় দিবস হিসেবে পালন করে আসছে রাশিয়া৷

এই দিবসের কোনও কর্মসূচি পুতিন পরিবর্তন করেননি এবং যথারীতি তিনি তার কাজ চালিয়ে যাচ্ছেন বলেও জানিয়েছে আইআরএ।

রাশিয়ার স্যোশাল মিডিয়া এবং একটি সামরিক সংবাদমাধ্যমের চ্যানেলে ছড়িয়ে পড়া ভিডিওতে  ড্রোন হামলার ঘটনার পর উঁচু দেয়াল ঘেরা দুর্গে ক্রেমলিন প্রাসাদের মূল ভবনের পেছনে হালকা ধোঁয়া উড়তে দেখা গেছে। তবে ভিডিওটি তাৎক্ষণিকভাবে যাচাই করা যায়নি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.