× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এবার ইউক্রেনের হাসপাতালে রুশ ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক

২৬ মে ২০২৩, ১৬:৩৫ পিএম

ফাইল ছবি

ইউক্রেনের দিনপ্রো অঞ্চলের একটি হাসপাতালে এবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত একজন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছে আরও ১৫ জন। খবর বিবিসির

হামলার ঘটনা নিশ্চিত করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি জানিয়েছেন, হাসপাতালটি থেকে অন্যদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে কর্তৃপক্ষ। এক্ষেত্রে সব প্রয়োজনীয় কর্তৃপক্ষই সেখানে কাজ করছে বলেও জানান তিনি।

এর আগে আঞ্চলিক গভর্নর সেরহি লাইসাক বলেন, শহরটিতে রকেট ও ড্রোন হামলা হয়েছে।

সাম্প্রতিক সপ্তাহে রাশিয়া ইউক্রেনে হামলা জোরদার করেছে। এসব হামলার লক্ষ্যবস্তু হলো ইউক্রেনের বিভিন্ন অবকাঠামো। কারণ রাশিয়া মনে করছে ইউক্রেন তাদের ভূমিতে পাল্টা হামলা চালাতে পারে।

এর আগে বৃহস্পতিবার (২৫ মে) ইউক্রেনের রাজধানী কিয়েভে রাতভর ড্রোন হামলা চালায় রাশিয়া। ইউক্রেনীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রায় এক মাস ধরে কিয়েভে বিমান হামলা অব্যাহত রেখেছে মস্কো।

অন্যদিকে ইউক্রেনের বাখমুতে দীর্ঘ কয়েক মাসের যুদ্ধে রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের ২০ হাজার সদস্য নিহত হয়েছে। গ্রুপটির প্রতিষ্ঠাতা এই দাবি করেছেন।

ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার জন্য ৫০ হাজার বন্দিকে নিয়োগ করা হয়েছিল। কিন্তু তাদের মধ্যে ২০ শতাংশই নিহত হয়েছে।

টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে তিনি রাশিয়ান রাজনৈতিক কৌশলবিদ কনস্ট্যান্টিন ডলগভকে বলেছেন, শহরটির জন্য যুদ্ধে তার একই সংখ্যক চুক্তি করা সেনাও মারা গেছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.