× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মস্কোয় ভয়াবহ হামলা বিষয়ে যা বললেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

২৪ মার্চ ২০২৪, ১২:০৫ পিএম

রাশিয়ার রাজধানী মস্কোর কনসার্ট হলে ভয়াবহ সন্ত্রাসী হামলায় জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর রয়টার্সের

পুতিন বলেন, এ ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে চার বন্দুকধারীও রয়েছে। তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। ইউক্রেনের দিকে অগ্রসর হয়েছিলেন। প্রাথমিক তথ্য অনুসারে তারা যেন সীমান্ত পাড়ি দিতে পারে সে জন্য ইউক্রেনে একটি পথ খোলা রাখা হয়েছিল।

তিনি বলেন, সব অপরাধী, সংগঠক ও হুকুমদাতাকে অনিবার্যভাবে শাস্তি দেওয়া হবে। অপরাধী ও হুকুমদাতা যেই হোক না কেন, তাদের বিচারের আওতায় আনা হবে। এই হামলার সকল মদদদাতাকে শনাক্ত ও শাস্তি দেওয়া হবে। যারা এই নৃশংসতা এবং রাশিয়া ও আমাদের জনগণের বিরুদ্ধে এই হামলা প্রস্তুতি গ্রহণ করেছে তাদের চিহ্নিত করব ও শাস্তি দিব।

রাশিয়ার গোয়েন্দা সংস্থা এফএসবি সার্ভিস জানিয়েছে, হামলায় জড়িত বন্দুকধারীদের ইউক্রেনের সঙ্গে যোগাযোগ ছিল। তাদের ইউক্রেন সীমান্তের কাছ থেকে আটক করা হয়েছে। তাদের এখন মস্কোয় স্থানান্তর করা হচ্ছে।

সিনিয়র রুশ আইনপ্রণেতা আন্দ্রেই কার্তাপোলভ বলেছেন, ইউক্রেন যদি এই হামলায় জড়িত থাকে তাহলে রাশিয়া অবশ্যই যুদ্ধক্ষেত্রে এর যোগ্য ও স্পষ্ট জবাব দেবে।

তবে ইউক্রেনের সামরিক গোয়েন্দা সংস্থার মুখপাত্র আন্দ্রি ইউসভ বলেছেন, এই সন্ত্রাসী হামলার সঙ্গে ইউক্রেন জড়িত নয়। রুশ হামলাকারীদের হাত থেকে ইউক্রেন নিজের সার্বভৌমত্ব রক্ষা করছে; নিজের এলাকা মুক্ত করছে এবং দখলদারদের সেনাবাহিনী ও সামরিক স্থাপনার বিরুদ্ধে যুদ্ধ করছে। ইউক্রেন কোনো বেসামরিক মানুষের বিরুদ্ধে যুদ্ধ করছে না।

গত শুক্রবার (২২ মার্চ) রাতে মস্কোর কাছে ক্রোকাস সিটি হলে সন্ত্রাসীরা একটি হামলা চালায়। মস্কোর আঞ্চলিক গভর্নর আন্দ্রেই ভোরোবিভ বলেছেন, গত ২৪ ঘণ্টায় ১৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। চিকিৎসকরা ১০৭ জনের মতো মানুষের জীবনের বাঁচাতে চেষ্টা করছেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.