× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর সাবেক দেহরক্ষীকে জিজ্ঞাসাবাদ

১৫ ডিসেম্বর ২০২১, ০৭:৫০ এএম

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর একজন প্রাক্তন দেহরক্ষীকে আটক করে এক রুশ ব্যবসায়ীর সঙ্গে স্বাক্ষরিত একটি নিরাপত্তা চুক্তির বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। 

নিরাপত্তা সূত্র এএফপিকে জানিয়েছে, আলেকজান্ডার বেনাল্লা ২০১৮ সালে বিক্ষোভকারীদের উপর হামলা করার পর তাকে বরখাস্ত করা হয়েছিল। একজন রুশ ব্যবসায়ীর সঙ্গে তার সাবেক সহযোগী ভিনসেন্ট ক্রেজের ব্যবসায়িক চুক্তির বিষয়ে তদন্তের অংশ হিসেবে দুর্নীতি বিরোধী পুলিশ তাকে ও তার স্ত্রীকে মঙ্গলবার আটক করেছে। 

ম্যাক্রোঁর রাজনৈতিক দলের এক সময়ের নিরাপত্তার দায়িত্বপালনকারী সাবেক পুলিশ সদস্য ক্রেজ ২০১৯ সালে তদন্তকারীদের জানিয়েছিলেন, রুশ ব্যবসায়ী ইস্কান্দার মাখমুদভের সাথে চুক্তিতে ফ্রান্স ও মোনাকোতে তার ও তার সন্তানদের নিরাপত্তা দেয়ার জন্য চুক্তি করা হয়েছিল।

বেনাল্লা ২০১৮ সালে সংসদীয় কমিটিতে চুক্তির বিষয়ে কোনো কিছু করার কথা অস্বীকার করেছিলেন। ৩০ বছর বয়সী বেনাল্লা এক সময় ম্যাক্রোঁর ঘনিষ্ট ছিলেন। 

ফরাসি তদন্তকারীরা ক্রেজের কোম্পানি ও মাখমুদভের মধ্যে চুক্তিতে সম্ভাব্য অর্থ পাচার ও দুর্নীতির তদন্ত করছেন। উল্লেখ্য, মাখমুদভ রুশ নেতা ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ বলে পরিচিত। 

অনুসন্ধানী ওয়েবসাইট মিডিয়াপার্ট ২০১৯ সালে ডিসেম্বর মাসে রিপোর্ট করেছিল যে, চুক্তিটি ২৯৪,০০০ ইউরো (৩৩৩,০০০ মার্কিন ডলার) মূল্যের ছিল।  

গত মাসে, বেনাল্লাকে ২০১৮ সালে পুঁজিবাদ বিরোধী বিক্ষোভের সময় দুই তরুণ বিক্ষোভকারীকে লাঞ্ছিত করা, নথি জাল  করা এবং অবৈধভাবে আগ্নেয়াস্ত্র বহন করার দায়ে দোষী সাব্যস্ত করা হয়। 




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.