× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাল্টিক সাগরে মালবাহী দুই জাহাজের সংঘর্ষ, নিখোঁজ ২

১৫ ডিসেম্বর ২০২১, ০৭:৫৬ এএম

বাল্টিক সাগরে ব্রিটেন ও ডেনমার্কের পণ্যবাহী দুইটি জাহাজের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এতে একটি জাহাজ উল্টে দুই নাবিক নিখোঁজ রয়েছেন। সোমবার স্থানীয় সময় ভোর ৩টা ৪৫ মিনিটের দিকে সুইডেন এবং ডেনমার্কের আঞ্চলিক জলসীমার মাঝামাঝি অংশে এ ঘটনাটি ঘটে বলে রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে।

দুর্ঘটনা কবলিত জাহাজ দু’টি হল - ব্রিটেনের স্কট ক্যারিয়ার ও ডেনমার্কের কারিন হোয়েজ। দু’টিই মালবাহী জাহাজ। খবর পেয়ে দ্রুত উদ্ধার তৎপরতা শুরু করেছে ডেনমার্কের সশস্ত্র সদস্যরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ দুই নাবিককে উদ্ধার করা সম্ভব হয়নি। এদিকে ব্রিটেনের স্কট ক্যারিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় তাদের নাবিকরা অক্ষত আছেন।

নিখোঁজ নাবিকদের সন্ধানে দুই দেশের পক্ষ থেকেই হেলিকপ্টার ও নৌকা পাঠানো হয়েছে। সাগরে ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকার কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ডেনমার্কের আবহাওয়া বিভাগ।

এদিকে উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, ডুবে যাওয়া জাহাজটি থেকে জ্বালানি তেল বের হচ্ছে। এটিকে সুইডেনের উপকূলের কাছাকাছি নেয়ার পরিকল্পনা করা হচ্ছে।

দৈর্ঘ্যে ৫৫ মিটার ডেনমার্কের কারিন হোয়েজ জাহাজটি ১৯৭৭ সালে নির্মিত হয়। আর স্কট ক্যারিয়ারটি ৯০ মিটার। এটি তৈরি হয় ২০১৮ সালে।

সুইডিশ মেরিটাইম অ্যাডমিনিস্ট্রেশনের (এসএমএ) মুখপাত্র জোনাস ফ্রাঞ্জেন বলেছেন, আমরা শীতল পানি থেকে লোকজনের চিৎকার শুনতে পেয়েছি। তবে এখন পর্যন্ত কাউকে খুঁজে পাওয়া যায়নি। দুর্ঘটনাস্থল এখনও অন্ধকারে আছে এবং অত্যন্ত ঠাণ্ডা আবহাওয়া বিরাজ করছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.