× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কিয়েভে গোলার আঘাতে নিহত ৪

২১ মার্চ ২০২২, ১০:৫২ এএম

ইউক্রেনে সামরিক অভিযানের তীব্রতা বাড়াচ্ছে রাশিয়া। এই উত্তেজনার মধ্যে কিয়েভের দুই এলাকায় আবাসিক ভবন ও শপিং সেন্টারে গোলা হামলার ঘটনায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন। স্থানীয় সময় গতকাল রোববার এ ঘটনা ঘটে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত বিবৃতিতে কিয়েভের মেয়র ভিতালি ক্লিচকো লিখেছেন, পোদিলিস্কি শহরে একটি আবাসিক ভবন ও একটি শপিং সেন্টারে হামলা হয়েছে। হামলার পর শপিং সেন্টারটিতে আগুন ধরে যায়। আগুন নেভাতে কাজ করছেন উদ্ধারকর্মীরা। ইতিমধ্যে ইউক্রেনের জরুরি সেবা কর্তৃপক্ষ (এসইএস) ওই এলাকায় উদ্ধার তৎপরতার ছবি প্রকাশ করেছে। প্রত্যক্ষদর্শীদের তথ্যমতে, সেখানে বেশ কয়েকটি বিস্ফোরণ হয়েছে।

জরুরি সেবা কর্তৃপক্ষ বলেছে, আবাসিক ভবন ও শপিং সেন্টারে হামলায় চারজন নিহত হয়েছে। এএফপির এক প্রতিবেদনে বলা হয়, কিয়েভের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সিভিয়াতোশিন শহরে একটি আবাসিক ভবনে গোলা হামলায় পাঁচজন আহত হয়েছেন। ১০ তলাবিশিষ্ট ভবনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর সবগুলো জানালা উড়ে গেছে। বিস্ফোরণের পর ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে।

এ ঘটনা সম্পর্কে কিয়েভের মেয়র ভিতালি ক্লিচকো টেলিগ্রাম পোস্টে লিখেছেন, শত্রুপক্ষের হামলায় পাঁচজন আহত হয়েছেন। এর মধ্যে দুজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

জরুরি সেবা কর্তৃপক্ষের মুখপাত্র সিভিয়াতলানা ভোদোলাগা এএফপিকে বলেন, ভবন থেকে ছয়জনকে উদ্ধার করা হয়েছে। হামলায় একটি কিন্ডারগার্টেনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তখন কিন্ডারগার্টেন ভবনটি ফাঁকা থাকায় কেউ হতাহত হয়নি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.