× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সংসদে বসে পর্নোগ্রাফি দেখার অভিযোগে সেই ব্রিটিশ এমপি বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক

০১ মে ২০২২, ০২:১৮ এএম

ফাইল ছবি

যুক্তরাজ্যের সংসদে নারী সহকর্মীদের পাশে বসে পর্নো দেখার অভিযোগে সেই ব্রিটিশ সংসদ সদস্যকে (এমপি) দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নিল প্যারিশ নামের অভিযুক্ত টরি দলের ওই এমপির বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্লামেন্টারি পার্টি। খবর বিবিসির।

এদিকে, এ ঘটনায় তদন্ত শুরু হলেও এখনই পদত্যাগ করতে নারাজ নিল প্যারিশ।

তিনি দাবি করেছেন, “ভুল করে’ পর্নো ওয়েবসাইট খুলে থাকতে পারেন। ” তবে তদন্তে নিলের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হলে, কমন্সের কাছে ক্ষমা চাওয়া থেকে সাময়িক বরখাস্ত বা বহিষ্কার হওয়ার মতো কঠোর শাস্তির মুখে পড়তে পারেন।

এর আগে, ঘটনার সময় উপস্থিত থাকা দুইজন সংসদ সদস্য অভিযুক্ত এমপি কিভাবে চেম্বার এবং কমিটিতে বসে পর্নোগ্রাফি দেখেছেন টরি দলের চিফ হুইপের কাছে তার বর্ণনা দিয়েছেন। ঘটনার সময় চেম্বারে ৫০-৬০ জন নারী সদস্য উপস্থিত ছিলেন।

টরি দলের চিপ হুইপ ক্রিস হেটনের দপ্তর বুধবার জানিয়েছে, ঘটনাটি স্বাধীন তদন্ত কমিটির কাছে পাঠাতে বলেছেন হুইপ নিজে। স্বাধীন কমিটির তদন্তের পর তিনি যথাযথ ব্যবস্থা নিবেন বলেও জানিয়েছেন।

ঘটনা প্রকাশ হওয়ার পর প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রেস সেক্রেটারি সাংবাদিকদের বলেন, এটা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ব্যবহার। ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বরিস জনসন সরকারের নিরাপত্তা বিষয়ক মন্ত্রী রাসেল ম্যাকলিয়ান গণমাধ্যমে বলেছেন, ঘটনা শুনে আমরা কেউই আমাদের কানকে বিশ্বাস করতে পারিনি। আমরা বিস্মিত এবং ভীতসন্ত্রস্ত হয়েছি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.