× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক

০৮ মে ২০২২, ১৩:২৬ পিএম । আপডেটঃ ০৮ মে ২০২২, ১৮:১০ পিএম

ফাইল ছবি

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৪৫১ জন। এই সময়ে মারা গেছে ৪০ জন। মৃতদের মধ্যে ৩৫ জনই কেরালার বাসিন্দা।

দেশটির রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৪০৭ জন। দিল্লির করোনা সংক্রমণ নিয়ে বিশেষ করে উদ্বেগ বাড়ছে। এছাড়া দেশটির বিভিন্ন রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় ৪ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে দেশটিতে দৈনিক আক্রান্তের সংখ্যা। গতকালের চেয়ে আক্রান্ত ৯ শতাংশ বেড়েছে ।

কেরালায় হঠাৎ করে করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা নিয়ে উদ্বেগ বাড়ছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হঠাৎ করে ভারতের সব রাজ্যে বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

পশ্চিমবঙ্গেও করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। সেন্টিনাল সার্ভেতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। মহারাষ্ট্রে তুলনামূলকভাবে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। মহারাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫৩ জন। উত্তর প্রদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে করোনা টিকা প্রদানে জোর দেওয়া হয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে দেশবাসীকে করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার জন্য সতর্ক করেছেন। সেইসঙ্গে শিশুদের টিকাকরণও সুনিশ্চিত করার জন্য রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছেন। ভারতের একাধিক রাজ্যে নতুন করে করোনা বিধি কড়া করা হয়েছে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক কেরালা এবং মহারাষ্ট্রকে সতর্ক করেছিল। গত ২৪ ঘণ্টার মধ্যেই করোনা ভাইরাসেসংক্রমণের সংখ্যা এতটা বেড়ে যাওয়ায় দেশ জুড়ে এবার উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.