× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পুতিনের দীর্ঘ যুৃদ্ধের প্রস্তুতি

১১ মে ২০২২, ১১:২৬ এএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে দীর্ঘ যুদ্ধের প্রস্তুতি নিচ্ছেন বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা।

তাদের ভাষ্য, ইউক্রেনের পূর্বাঞ্চল জয়ের পরও যুদ্ধ চালিয়ে যেতে পারে রাশিয়া।

পূর্বাঞ্চল দখলের চেষ্টারত রুশ বাহিনীর সঙ্গে ইউক্রেনীয়দের তুমুল লড়াইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা এমন বার্তা দিয়েছেন।

গোয়েন্দাদের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ইউক্রেনের সেনারা তাদের রাজধানী কিয়েভ দখলের চেষ্টা ঠেকিয়ে দেয়ার পর দোনবাস অঞ্চল বাগিয়ে নেয়ার চেষ্টা শুরু করে রাশিয়া, কিন্তু এরপরও রুশ সেনারা অচলাবস্থায় রয়েছেন।

আমেরিকার জাতীয় গোয়েন্দা পরিচালক এভ্রিল হেইনস স্থানীয় সময় মঙ্গলবার দেশটির সিনেটের এক কমিটিকে বলেন, লক্ষ্যের সীমাকে দোনবাস অঞ্চলের বাইরেও রেখেছেন পুতিন, তবে রাশিয়ার বর্তমান প্রথাগত সামরিক সামর্থ্য ও লক্ষ্যের মধ্যে অসামঞ্জস্য দেখছেন তিনি।

এভ্রিল আরও বলেন, মূল্যস্ফীতি, খাদ্যের স্বল্পতা এবং জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে ইউক্রেনের প্রতি যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের সমর্থন কমে আসবে—এমনটাও সম্ভবত বিবেচনায় নিয়েছেন ‍পুতিন।

তার মতে, রুশ প্রেসিডেন্ট আরও আগ্রাসী ব্যবস্থা নিতে পারেন।

সে আগ্রাসী ব্যবস্থা হতে পারে পরমাণু অস্ত্রের ব্যবহার। যদিও রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, অস্তিত্ব সংকটে পড়লেই দেশটি এ অস্ত্র প্রয়োগ করবে।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.