× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিউইয়র্ক সুপারমার্কেটে গোলাগুলি, নিহত ১০

১৫ মে ২০২২, ০৯:০৬ এএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সুপারমার্কেটে গোলাগুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছে। শনিবার (১৪ মে) নিউইয়র্কের বাফেলো শহরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। খবর বিবিসি।

বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ গ্রামাগলিয়া বলেন, গুলিবিদ্ধ ১৩ জনের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। এ ঘটনায় তারা ১৮ বছর বয়সী হামলাকারীকে আটক করেছে। ঘটনাটিকে ‘জাতিগত বিদ্বেষ থেকে উদ্বুদ্ধ অপরাধ’ হিসেবে তদন্ত করা হচ্ছে। তবে আটককারীর নাম প্রকাশ করেনি পুলিশ। 

সুপারমার্কেটে নিরাপত্তারক্ষী হিসেবে কর্মরত একজন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করার চেষ্টা করেছিলেন। কিন্তু তাকে গুলি করে হত্যা করে ওই হামলাকারী।

পুলিশ আরও জানায়, সন্দেহভাজন ওই যুবক শনিবার ব্যস্ত সুপারমার্কেটে প্রবেশ করে। গুলি চালানোর আগে সে হামলা সরাসরি প্রচার করার জন্য একটি ক্যামেরা ব্যবহার করে। অনলাইনে হামলার বিষয়ে কোনো বার্তা প্রচার করেছে কি না তাও অনুসন্ধান করা হচ্ছে।
হামলার সময় ওই যুবক হেলমেট পরিহিত ছিল। সে উচ্চ ক্ষমতার একটি রাইফেল ব্যবহার করে টানা গুলিবর্ষণ করে।

এদিকে এ ঘটনাটিকে জঘন্যতম বলে আখ্যায়িত করেছেন এরি কাউন্টি শেরিফ জন গার্সিয়া। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের সম্প্রদায়ের বাইরের কারো কাছ থেকে জাতিগতভাবে ঘৃণ্য বিদ্বেষে উদ্বুদ্ধ হয়ে এ ঘটনা ঘটানো হয়েছে।

নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল ঘটনাটিকে ‘ঘৃণ্য সহিংসতা’ হিসেবে বর্ণনা করেন। এ ঘটনায় যারা আহত ও নিহত হয়েছে তাদের সহায়তার জন্য তিনি ঘটনাস্থল পরিদর্শন করার কথা জানান। 

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে গুলি চালানোর বিষয়ে অবহিত করা হয়েছে। হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, হামলায় নিহতের জন্য প্রার্থনা করেছেন প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি। 


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.