× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মদ্যপ অবস্থায় মার্কিন স্পিকারের স্বামী আটক

৩০ মে ২০২২, ১২:২১ পিএম

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর সময় আটক হয়েছেন। তার নাম পল পেলোসি। স্থানীয় সময় শনিবার (২৮ মে) গভীর রাতে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের নাপা কাউন্টি থেকে তাকে আটক করে পুলিশ।

অবশ্য আটক হওয়ার ককে ঘণ্টা পরই তাকে মুক্তি দেওয়া হয়। অবশ্য মুক্তির আগপর্যন্ত তিনি হাজতেই ছিলেন। সোমবার (৩০ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ফক্স নিউজ ও ডেইলি মেইল।

অন্যদিকে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, মদ্যপ অবস্থায় আটকের পর ৮২ বছর বয়স্ক পল পেলোসির বিরুদ্ধে দু’টি লঘু অপরাধের অভিযোগ আনা হয় এবং পরে পাঁচ হাজার মার্কিন ডলার মুচলেকায় তাকে জামিন দেওয়া হয়। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানায়নি ক্যালিফোর্নিয়া হাইওয়ে পুলিশ।

সংবাদমাধ্যম বলছে, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের আইন অনুযায়ী, কোনো ব্যক্তির রক্তে অ্যালকোহলের মাত্রা প্রতি ডেসি লিটারে ০.০৮ গ্রাম বা এর বেশি হলে তিনি গাড়ি চালাতে পারবেন না। এই আইন লঙ্ঘন হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ড্রাইভিং আন্ডার ইনফ্লুয়েন্স (ডিইউআই) অব অ্যালকোহল নামক অভিযোগ আনা হয়ে থাকে।

সংবাদমাধ্যম ফক্স নিউজ বলছে, স্থানীয় সময় গত শনিবার রাত ১১টা ৪৪ মিনিটে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের নাপা কাউন্টি থেকে ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসিকে আটক করে পুলিশ। পরে রোববার ভোর সোয়া চারটার দিকে ডিইউআই অভিযোগে তাকে জেলে ঢোকানো হয়। পরে একইদিন সকাল সাড়ে সাতটার দিকে তাকে মুক্তি দেওয়া হয় বলে নাপা কাউন্টির পুলিশ রেকর্ডসে থাকা তথ্যে উঠে এসেছে।

পল পেলোসি যখন পুলিশের হাতে আটক হন তখন তার স্ত্রী ন্যান্সি পেলোসি রোড আইল্যান্ডের ব্রাউন ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানের বক্তৃতা দিচ্ছিলেন।

এ বিষয়ে পেলেসির বক্তব্য জানার চেষ্টা করা হলে তার মুখপাত্র বলেন, ‘ব্যক্তিগত’ বিষয় নিয়ে স্পিকার ন্যান্সি পেলোসি কোনো মন্তব্য করবেন না।

উল্লেখ্য, ১৯৬৩ সাল থেকে পল ও ন্যান্সি বৈবাহিক জীবনে আবদ্ধ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.