× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গরমে মেকআপ দীর্ঘস্থায়ী করতে কিছু টিপস

উম্মে হানি নীতু

২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৩ এএম

মেকআপ করার আগে ত্বক ভালোভাবে পরিষ্কার করুন। বরফ স্পন্জ করে ত¦ক টানটান করে নিন। মৃত কোষ তুলে ফেলুন। কারন মেকআপ মৃত কোষের সঙ্গে আলগাভাবে লেগে থাকে। আর কিছুক্ষণ পর সেই কোষসহ উঠে আসে। এত মেকআপ ভালোভাবে ব্লেন্ড হয়না।

একটুকরা বরফ সারা মুখে ম্যাসাজ করে নিতে পারেন। এতে ত্বক মেকআপের জন্য প্রস্তুত হবে। আর বেজ মেকআপও ত্বকের সঙ্গে ভালোভাবে লেগে থাকবে।

শুরুতে টোনার ব্যবহার করুন

এতে ত্বক মসৃণ আর উজ্জ্বল দেখাবে। টোনারের পর তেলমুক্ত ময়েশ্চারাইজার লাগান। ময়েশ্চারাইজারের পর লাগান প্রাইমার। প্রাইমার মেকআপ দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে সাহায্য করে।

এরপর ব্যবহার করুন লিকুইড বা ক্রিম ফাউন্ডেশন, ব্লাশ, আইশ্যাডো বা ব্রোঞ্জার। এরপর এগুলোর পাউডার ভার্সন ব্যবহার করতে পারেন।

ব্যবহার করুন লিকুইড বা ক্রিম ফাউন্ডেশন, ব্লাশ, আইশ্যাডো বা ব্রোঞ্জার। এরপর এগুলোর পাউডার ভার্সন ব্যবহার করতে পারেন।

ফাউন্ডেশন কয়েক ধাপে ব্যবহার করবেন। কনসিলার দেওয়ার পর সঙ্গে সঙ্গে ব্লেন্ড করবেন না। ত্বকে কয়েক মিনিট রেখে তারপর ধীরে ধীরে ব্লেন্ড করুন। ফাউন্ডেশন বা কনসিলার প্রতিটি লেয়ারে সেট হওয়ার জন্য সেটিং স্প্রে ব্যবহার করুন।

ওয়াটারপ্রুফ আইলাইনার ও মাশকারা ব্যবহার করুন

ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। ম্যাট লিপস্টিক দ্রুত উঠে যায় না। ওয়াটারপ্রুফ আইলাইনার ও মাশকারা ব্যবহার করুন। কাজল ব্যবহার করলে এর ওপর আলগা পাউডার লাগিয়ে সেট করে পাউডারের পরতের ওপরে আরেকবার কাজল দিয়ে নেবেন। মাঝের পাউডারের লেয়ার দুই স্তরের কাজল ধরে রাখতে সাহায্য করে। 


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.