× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গরম থেকে বাঁচতে কেমন পোশাক পরবেন?

সংবাদ সারাবেলা ডেস্ক

১৬ এপ্রিল ২০২৩, ১৬:৪৪ পিএম

তাপমাত্রা বেড়েই চলেছে। এই তীব্র গরমে বাইরে বের হওয়াই যেন মুশকিল। তাই বলে কি ঘরেও আরাম আছে? বরং সব জায়গাতেই গরমে বেহাল অবস্থা। তাপের চাপে প্রাণ যেন ওষ্ঠাগত। গরমের এই সময়ে কেমন পোশাক পরলে একটু আরাম মিলবে, তার সন্ধান করেন সবাই। কারণ যে পোশাক আপনি গায়ে দিচ্ছেন, তার ওপরও অনেকটা নির্ভর করছে আপনার কতটা গরম লাগবে। চলুন জেনে নেওয়া যাক গরমের তীব্রতা থেকে বাঁচতে কেমন পোশাক পরবেন-

কাপড়ের দিকে খেয়াল রাখুন

গরমে কেমন কাপড়ের পোশাক পরছেন সেদিকে খেয়াল রাখা উচিত। কারণ পোশাকের কাপড়ও হতে পারে আপনার অস্বস্তির কারণ। তাই পরলে গরম বেশি অনুভূত হয়, এমনক কাপড় এড়িয়ে চলা উচিত। এই গরমে সুতি, লিনেন, শিফন, অরগেঞ্জা, খাদি ইত্যাদি কাপড়ের পোশাকে আরাম পাবেন। তাই এ ধরনের কাপড়ের পোশাক বেছে নিন।

পোশাকের ফিটিংস কেমন হবে

ঢিলেঢালা পোশাক পরতে অনেকে পছন্দ করেন না। তারা একটু টাইট ফিটিং পোশাক পরতে পছন্দ করেন। তবে তীব্র গরমের এই সময়ে একটু লুজ ফিটিং অর্থাৎ ঢিলেঢালা পোশাক পরাই ভালো। কারণ বেশি টাইট ফিটিং পোশাক পরলে রক্ত সঞ্চালন ঠিকভাবে হয় না। ফলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। সেইসঙ্গে গরমও লাগে বেশি।

স্লিভ

গরমকালে পোশাকের স্লিভ বা হাতার দিকেও খেয়াল রাখতে হবে। অনেকে মনে করেন এসময় ছোট হাতার পোশাক পরলে গরম কম লাগবে। কিন্তু এর রয়েছে অন্য সমস্যা। কারণ এসময় রোদের তেজ বেশি থাকে। তাই ছোট হাতার পোশাক পরলে হাতের যে অংশ খোলা থাকে সেই অংশ রোদে পুড়ে যাওয়ার ভয় থাকে। তাই এসময় ফুল স্লিভ বা বড় হাতার পোশাক পরাই ভালো।

স্বস্তি ও পছন্দের বন্ধন

স্বস্তির পাশাপাশি মাথায় রাখুন পছন্দের বিষয়টিও। কারণ পছন্দের পোশাক পরতে পারলে আমাদের আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। তাই গরম বলে পছন্দের পোশাক বাদ দেবেন না। বরং আপনার স্টাইল, ফ্যাশন সবই বজায় রাখুন। সেইসঙ্গে নজর রাখুন আরামের দিকেও।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.