× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বইমেলা লেখকদের উৎসাহিত ও পরিচিত করে

০৫ ডিসেম্বর ২০২১, ০৯:৫২ এএম । আপডেটঃ ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ এএম

‘অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তাদের মধ্যে যারা লেখালেখি করেন তাদের পরিচিতির একটি অন্যতম প্ল্যাটফর্ম রাওয়া ক্লাবের এই বইমেলা। অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা যারা আছেন লেখালেখিতে তাদের উৎসাহিত করতে প্রতি বছরই এই মেলার আয়োজন করা হয়। অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে যারা মুক্তিযোদ্ধা রয়েছেন তারা মুক্তিযুদ্ধের ইতিহাসসহ তাদের জীবনের নানা অভিজ্ঞতা নিয়ে লেখেন। তবে এই মেলার আরও বেশি প্রচার দরকার।’

৪ ডিসেম্বর রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবে আয়োজিত বইমেলায় এসে সাবেক নির্বাচন কমিশনার রাওয়া ক্লাবের সদস্য ও বইমেলার অন্যতম লেখক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন এ কথা বলেন। রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (রাওয়া) দুই দিনব্যাপী এই বইমেলার আয়োজন করেছে।

তিনি বলেন, দেশের রাজনীতি, বিশ্ব রাজনীতিসহ ভ্রমণ কাহিনীসহ আরও নানা বিষয় নিয়েই লেখেন তারা। মেলার আয়োজনের মাধ্যমে তাদের আরও উৎসাহিত করা হয়। সেইসঙ্গে অনেক প্রকাশককেও এখানে আমন্ত্রণ জানানো হয়। যার ফলে তাদের সঙ্গেও একটা পরিচিতি ঘটে ও প্রচার পায়। এতে লেখালেখির চর্চারও সুযোগ তৈরি হয়।

সাবেক এই নির্বাচন কমিশনার বলেন, অন্যান্য দেশে সামরিক কর্মকর্তাদের মধ্যে অনেক বড় বড় লেখক রয়েছেন। কিন্তু বাংলাদেশে নেই। এখানে তেমন লেখালেখি হয় না। এই আয়োজনের ফলে এক ধরনের উৎসাহ ও পরিচিতি গড়ে ওঠে লেখকদের। সবার জন্য উন্মুক্ত থাকায় সামরিক এসব লেখকদের সম্পর্কে মানুষ জানতে পারে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.