× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বসন্ত উপলক্ষে বইমেলার আমা ক্যাফেতে প্রবীণ-নবীনের আনন্দ আড্ডা

নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০১ এএম । আপডেটঃ ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৮ এএম

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলায় আমা ক্যাফেতে বসন্ত উদযাপন উপলক্ষে অংশী ও বাংলাদেশ উষসী পরিষদের যৌথ আয়োজনে প্রবীণ-নবীনের আনন্দ আড্ডা সবাইকে বিমোহিত করে। ঘণ্টা দুয়েকের এই আয়োজনে প্রবীণরা নবীনদের সাথে তারুণ্যের জোয়ারে ভেসেছিলেন।

উষসীর সভাপতি ও সাকসেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের  অধ্যাপক ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও অংশীর সভাপতি কথাসাহিত্যিক শ্যামলী খানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি পদকপ্রাপ্ত কবি ও কথাসাহিত্যিক ঝর্না রহমান।

বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমি পদকপ্রাপ্ত বিশিষ্ট ছড়াকার আসলাম সানী, অংশীর অন্যতম উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা টিভি নাট্যকার কথাসাহিত্যিক ইসহাক খান, অংশীর নির্বাহী সদস্য শিশুসাহিত্যিক হুমায়ুন কবির ঢালী, নারী লেখক সোসাইটির সভাপতি কথাসাহিত্যিক সেলী সেন গুপ্তা, কবি ও কথাসাহিত্যিক শাহান আরা জাকির পারুল, কবি তাহমিনা কোরাইশি, কবি ডক্টর গোলাম মোস্তফা, অংশীর নির্বাহী সদস্য কবি ও কথাসাহিত্যিক দীলতাজ রহমান, কিউরিয়াস টিভির কর্ণধার সালেক খান, উষসীর সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি এম এ খান জুয়েল, অংশীর নির্বাহী সদস্য কবি মাহবুবা ফারুক, অংশীর সহ-সভাপতি কবি নূরে আক্তার। 

আরও উপস্থিত ছিলেন কবি শীলু জামান, কবি নাসরীন আক্তার, কবি নাসিমা আহমেদ, কবি রীতু নূর, কবি শাহানা জেসমিন, কবি হাবিবা আক্তার, কবি শারমিন আফরোজ হ্যাপী, মেজর মুসা ও প্রকাশক গুলশান আরা বাবলী। 

অনুষ্ঠানে বাংলাদেশ উষসীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের আমন্ত্রণে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জার্মান প্রবাসী কবি একুশে পদকপ্রাপ্ত নাজমুন্নেসা পেয়ারী, ইতালি প্রবাসী বিশ্ব সংগীত কেন্দ্রের প্রতিষ্ঠাতা সংগীতশিল্পী কাজী জাকারিয়া, লন্ডন প্রবাসী কবি চিন্ময় রায়, ভারতের কলকাতা থেকে আগত কবি বরুণ চক্রবর্তী ও কবি রঞ্জনা কর্মকার। তারা তাদের চমৎকার পরিবেশনা দিয়ে অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করে তোলেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা প্রত্যেকেই বসন্তের এ মিলন মেলার তাৎপর্য তুলে ধরেন।

সংগীত পরিবেশন করেন উষসীর সদস্য শিল্পী আক্তার, শামিমা আফরোজ। কবিতা পড়েন কবি রিতু নূর, কবি নুরে আক্তার ও কবি শাহানা জেসমিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উষসীর সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও অংশীর সাধারণ সম্পাদক কবি শাহিদা ইসলাম। 

অতিথিদের মাঝে উপহার সামগ্রী  তুলে দেন ড. মোশাররফ হোসেন, কথাসাহিত্যিক শ্যামলী খান, এমএ খান জুয়েল ও আমা কফির কর্মকর্তা সাজ্জাদ কবির। অনুষ্ঠানটিতে কফি স্পনসর করেছিল আমা ক্যাফে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.