× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘পাঁপড়িগুলো’বইয়ের মোড়ক উন্মোচিত

২৮ মার্চ ২০২২, ১২:০৪ পিএম

বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট’র (ব্যানক্যাট) ট্রাস্টি নাজমুস আহমেদ আলবাবের কবিতার বই ‘পাঁপড়িগুলো’র মোড়ক উন্মোচন করা হয়েছে। সেই উপলক্ষ্যে, দেশের অন্যতম ফ্যাশনেবল জুয়েলারি ব্র্যান্ড ‘আমিশে’ শোরুমে সম্প্রতি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমিশে’র প্রতিষ্ঠাতা ও ব্যানক্যাট-এর সহ-সভাপতি সোহানা রউফ চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন র‍্যাংগস গ্রুপ’র এক্সিকিউটিভ ভাইস চেয়ারপার্সন জাকিয়া রউফ চৌধুরী; ব্র্যাক বিশ্ববিদ্যালয়’র সিনিয়র ডিরেক্টর লেডি সায়েদা সারওয়ার আবেদ; এন্ট্রাপ্রেনিউরস অর্গানাইজেশন (ইও) বাংলাদেশ’র প্রেসিডেন্ট মাইক কাজী প্রমুখ।

নাজমুস আহমেদ আলবাব নিজে একজন ক্যান্সার সারভাইভার বিধায় নিজ জীবনের অভিজ্ঞতা থেকে তিনি বইটি লিখেছেন। বইটিতে মানবসত্ত্বার সার্বিক দিকগুলো তুলে ধরা হয়েছে, যা পাঠকদের মনে নাড়া দিবে এবং কবিতাগুলো পড়ে তারা জীবনের কঠিন বাস্তবতার প্রতিফলন অনুভব করতে পারবেন।   

লেখক বলেন, “জীবনের যে সময়টুকু আমি ক্যান্সারের সাথে লড়েছি, তা আমাকে বেঁচে থাকার আসল মর্মটা বুঝিয়েছে। এই লড়াইয়ে সারভাইভ করার পর, আমি জীবনের সকল সম্পদ ক্যান্সার আক্রান্ত রোগীদের কল্যাণে উৎসর্গ করেছি। ‘পাঁপড়িগুলো’ বইটি আমার জন্য খুবই স্পেশাল এবং এটি ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ের একটি ছোট্ট প্রয়াস।” 

বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যানক্যাট) সমাজের বিত্তশালী এবং সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যকার এক সেতু-বন্ধনস্বরূপ, যা ক্যান্সার প্রতিরোধে নিবেদিত ও নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই বইটি থেকে অর্জিত সকল অর্থ ব্যানক্যাট’র মাধ্যমে ক্যান্সার আক্রান্তদের কল্যাণে ব্যয় করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.