× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মালদ্বীপে পবিত্র শবে মেরাজ পালিত

মালদ্বীপ প্রতিনধি

২৭ ফেব্রুয়ারি ২০২২, ২৩:২২ পিএম । আপডেটঃ ২৭ ফেব্রুয়ারি ২০২২, ২৩:৪৮ পিএম

রবিবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পবিত্র শবেমেরাজ। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মালদ্বীপে পালিত হয়েছে পবিত্র এ রজনী। এই উপলক্ষে মালদ্বীপের রাজধানী মালের স্থানীয় একটি রেস্তরো মাদিনার জামাত মালদ্বীপ শাখার উদ্যোগে ‘পবিত্র শবেমেরাজ’-এর গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনাসভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত।  মাদিনার জামাত মালদ্বীপ শাখার যুগ্ন আহবায়ক মাওলানা মোহাম্মদ আলআমিন এর সঞ্চালনায় ইসলামিক আলোচনা করেন,প্রবাসী মাওলানা মোহাম্মদ তাজুল ইসলাম, মাওলানা মোহাম্মদ মোসলেউদ্দিন, মাওলানা মো: আফজাল হাবিব, মাওলানা মো: সাদেকুর রহমান। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসী ব্যবসায়ী মো: জাকির হোসেন, শাহাজালাল শিকদার, মালদ্বীপ রেডক্রিসেন্টের  স্বেচ্ছাসেবক ফাইজুর রহমান ফয়েজ, এমআর কামাল হোসেন, হাসান ইমাম, প্রবাসী স্যোসাল ওয়ার্কাস এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো: আরিফ হোসেন, সহ-সভাপতি মো: রবিউল আলম, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন রাজু, নীল ধরিয়া শিল্পগোষ্টির ভারপ্রাপ্ত সভাপতি সুবর তালুকদার, যুগ্ন সাধারণ সম্পাদক মো: জাহিদ হাসান, প্রবাসী ফোরামের সাধারণ সম্পাদক মো: মনির হোসেন,  প্রবাসী পরিষদ মালদ্বীপ শাখার আহব্বায়ক দুলাল মাজভান্ডারী।  মালদ্বীপের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবিন্দু । 

আরবি মাসের ২৬ তারিখ দিবাগত রাতে অর্থাৎ ২৭শে রজব পালিত হয়ে থাকে। শবে মেরাজকে মেরাজ-উন-নবীও বলা হয়ে থাকে। এই রজনীতে মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লা তার প্রিয় বান্দা ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (স)-তে সপ্তম আসমানে নিয়ে গেলে সেখানে তিনি মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লার সাক্ষাৎপ্রাপ্ত হন। এবং একে একে সপ্তম আসমান, জান্নাত-জাহান্নাম পরিদর্শন করান। সেই রজনীতে সংঘটিত উক্ত ঘটনার স্মরণে মুসলিম উম্মাহ লাইলাতুল মেরাজ বা শবে মেরাজ পালন করে থাকে।

পরিশেষে, বিশ্বের সকল মুসলিম নরনারী জন্য দোয়া মুনাজাত করা হয়। পরে ণৈশ্যভোজের মাধ্যমে আলোচনা ও দোয়া মাহফিলের সমাপ্তি হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.