× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাংবাদিক বিপ্লবের ওপর হামলাকারীদের বিচার দাবিতে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৪ পিএম

ইন্ডিপেন্ডেট টেলিভিশনের সাংবাদিক হাফিজুর রহমান বিপ্লবের ওপর হামলার সাথে জড়িতদের অবিলম্বে বিচারের দাবিতে দুই সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। 

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে। 

এসময় বক্তারা বলেন, বিভিন্ন সময় পেশাদার সাংবাদিকদের ওপর হামলা নির্যাতন হলেও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় হামলা নির্যাতন বন্ধ হচ্ছে না। যেখানেই সাংবাদিকদের ওপর হামলা হবে সেখানেই সাংবাদিকদের সব সংগঠন ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করবে বলেও জানান তারা। গত রোববার সকালে মিরপুর ১০ নম্বর এলাকায় একজন সাবেক মেজর কর্তৃক এক সেলসম্যানকে নির্যাতনের প্রতিবাদ করায় হাফিজুর রহমানের ওপর হামলা করে সেই মেজর আর তার লোকজন। সাংবাদিক পরিচয় দেয়ার পরও মারধর-হুমকি অব্যাহত রাখে ওই মেজর ও তার লোকজন। এ ঘটনায় কাফরুল থানায় সাধারণ ডায়েরি করে সাংবাদিক হাফিজুর রহমান।

সাংবাদিক হাফিজুর রহমান বিপ্লবের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির আওতায় আনতে দুই সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা। 

পেশাদার সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতন বন্ধে পুলিশ প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান খান বাবু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সাবেক সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সাবেক নেতা মীর আফরোজ জামান, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সহ-সভাপতি সাহিদুল ইসলাম, কল্যাণ সম্পাদক জাফরুল আলম, এম শাহজাহান সাজু, মো. মোস্তাফিজুর রহমান মোস্তাক, শরিফুল হক পাভেল, এ আর রুবেল প্রমুখ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.