× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিইউজে নির্বাচন

হাতে ভোট পুনর্গণনার দাবি ডিইউজের ছায়া কমিটির

নিজস্ব প্রতিবেদক

০২ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পিএম । আপডেটঃ ০২ এপ্রিল ২০২৪, ১৩:৪৪ পিএম

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে প্রত্যেক পদে হাতে ভোট পুনর্গণনা ও সভাপতি পদে পুনর্নির্বাচন দাবি করেছে ডিইউজের ছায়া কমিটি।

সোমবার (১ এপ্রিল) জাতীয় প্রেস চত্বরে এক সাংবাদিক সমাবেশে এ দাবি জানান ডিইউজে ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদ।

তিনি বলেন, প্রত্যেক পদে ভোট পুনর্গণনা ও সভাপতি পদে পুনর্নির্বাচন না হওয়া পর্যন্ত ডিইউজে ছায়া কমিটির আন্দোলন চলছে, চলবে।

আবদুল মজিদ বলেন, দুইজন সভাপতি পদপ্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ার পর গঠনতন্ত্র মেনে নির্বাচন না দেওয়াটা ছিল অন্যায়। এছাড়া, তিনটি পদে ভোট পুনর্গণনার ফল ও ১১ মার্চে ঘোষিত ফলাফলে ভিন্নতা খুঁজে পাওয়ায় প্রমাণ হয়েছে, ডিইউজের দায়িত্ব গ্রহণ করেছে যে কমিটি সে কমিটি অবৈধ।

ছায়া কমিটির সহ-সভাপতি কবি এস এম মোশাররফ হোসেনের সঞ্চালনায় ও ছায়া কমিটির সভাপতি আবদুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম, ছায়া কমিটির সিনিয়র সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সহ-সভাপতি মোশাররফ হোসেন, নারী বিষয়ক সম্পাদক রেহেনা পারভীন, দপ্তর সম্পাদক এম. জহুরুল ইসলাম জহির, কল্যাণ সম্পাদক জুবায়ের হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইসরাফিল হাওলাদার, কোষাধ্যক্ষ রাগেবুল রেজা, ছায়া কমিটির সদস্য খায়রুল আলম, কামরুল ইসলাম, জাহাঙ্গীর খান বাবু, ডিইউজের সিনিয়র সদস্য শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম সুজন, রেজাউল করিম রেজা, রফিকুল রেজা, সিনিয়র সাংবাদিক সিকান্দার ফয়েজ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ছায়া কমিটির আন্দোলন যৌক্তিক ও ন্যায়সংগত। কোনো প্রোপাগান্ডা চালিয়ে ছায়া কমিটিকে দুর্বল করা যাবে না। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর বিশেষ স্বার্থ রক্ষায় ছায়া কমিটির জন্ম হয়নি। আগামী বিএফইউজে নির্বাচনে যেসকল নেতৃবৃন্দ এই ন্যায়সংগত দাবির পক্ষে থাকবেন, তাদের পক্ষে ছায়া কমিটি ভোটারদের কাছে ভোট প্রার্থনা করবেন এবং যারা ভোট জাল-জালিয়াতি, দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত এবং এই ন্যায়সংগত দাবির পক্ষে থাকবেন না তারা যাতে ভবিষ্যতে নেতা না হতে পারেন সেজন্য তাদের ভোট না দেওয়ার জন্য ভোটারদের কাছে ছায়া কমিটি প্রার্থনা জানাবেন বলে ঘোষণা দেন।

সাংবাদিক সমাবেশে একাত্মতা প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা ও ডিইউজের সিনিয়র সদস্য মফিজুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন বহুমুখী পরিবার সমবায় সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তরুন তপন চক্রবর্তী, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদের সদস্য সচিব আবু সাইদ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.