× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আরো ৬টি বিভাগে বিটিভি কেন্দ্রঃ তথ্য ও সম্প্রচারমন্ত্রী

১৯ ডিসেম্বর ২০২১, ২০:৪৯ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আরো ছয়টি বিভাগে বিটিভির কেন্দ্র চালু হবে। আগামী এক মাসের মধ্যে এ কাজ শুরু হতে পারে। রোববার বন্দরনগর চট্টগ্রামে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের রজতজয়ন্তী এবং ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলে, ছয়টি বিভাগে বিটিভির কেন্দ্র চালু হলে তখন বিটিভির ১০টি চ্যানেল হবে যা একনেকে এর অনুমোদন দেওয়া হয়েছে। 

হাছান মাহমুদ বলেন, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র কোনো আঞ্চলিক কেন্দ্র নয়। এটি অনেকেই ভুল করেন। এটি টেরেস্ট্রিয়াল চ্যানেল যার মাধ্যমে ক্যাবল নেটওয়ার্ক ছাড়াও সারাদেশের ৭৫ ভাগ অংশে দেখা যায়। আর ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সারাদেশেই সম্প্রচার করা হচ্ছে। আর মোবাইল অ্যাপসের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে এ কেন্দ্রের কার্যক্রম দেখা যায়। 

২৪ ঘন্টা সম্প্রচারের উদ্বোধনের মাধ্যমে বিটিভি চট্টগ্রাম কেন্দ্র গণমানুষের দর্পণ হিসেবে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তথ্যমন্ত্রী। 

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে বলেন, চলচ্চিত্র জগৎ সারা বিশ্বে একটি লাভজনক খাত। কিন্তু বাংলাদেশের ক্ষেত্রে এমনটি নয়। তথ্যমন্ত্রী একটা সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করেছেন, যা আমাদের বিনোদন জগতে বিনিয়োগের একটি সুযোগ করে দিয়েছে। তার এই উদ্যোগে একইসঙ্গে মনস্তাত্ত্বিক, আর্থিক বিনিয়োগ বাড়বে বলে আমি মনে করি। এ কর্মকাণ্ডের মাধ্যমে তিনি প্রমাণ করে দিয়েছেন বর্তমান সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মনোজাগতিক উন্নয়নেও কাজ করছে। 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ২৪ ঘণ্টা সম্প্রচার কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিটিভি মহাপরিচালক সোহরাব হোসেন,চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নিতাই কুমার ভট্টাচার্য প্রমুখ

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.