× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষ দিনে সদরঘাটে যাত্রীদের চাপ

০৯ জুলাই ২০২২, ১২:৩০ পিএম

রাত পোহালেই ঈদ। সড়ক পথে নানা দুর্ভোগ ও ভোগান্তির কথা চিন্তা করে ঈদের আগ মুহূর্তে শেষ দিনে দক্ষিণবঙ্গের অনেকেই বাড়ি ফিরছেন লঞ্চে। সকাল থেকেই লঞ্চগুলোতে ছিল বেশ ভিড়। নানা কাজের ব্যস্ততায় শেষ মুহূর্তে লঞ্চ পেয়ে খুশি যাত্রীরা।

শনিবার (৯ জুলাই) রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে এমন চিত্রই দেখা যায়।

গতকাল (শুক্রবার) থেকে শুরু হয়েছে ঈদের চার দিনের ছুটি। গতকাল নানা ব্যস্ততায় বাড়ি যেতে না পারায় আজ সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা যায়। সকাল ছয়টা থেকে ১০টা পর্যন্ত বরিশাল, ভোলা, চাঁদপুরসহ বিভিন্ন অঞ্চলে প্রায় ৩২টি লঞ্চ ছেড়ে গিয়েছে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে। সড়ক পথে নানা ভোগান্তি থাকায় শেষ দিনে লঞ্চেই যাচ্ছেন যাত্রীরা। শেষ সময়েও বাড়িতে যাওয়ার জন্য লঞ্চ পাওয়ায় খুশি যাত্রীরা।

রাজধানীর একটি গার্মেন্টস কারখানায় চাকরি করেন আবুল কালাম। শেষ মুহূর্তে বাড়ি যাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গার্মেন্টসে চাকরি করি। গত দুইদিন অসুস্থ ছিলাম। তাই বাড়িতে যাবো কিনা বুঝতে পারছিলাম না। আজ একটু ভালো লাগায় বাসে না গিয়ে লঞ্চেই যাওয়ার জন্য সিদ্ধান্ত নিলাম।

ঢাকার মিরপুর থেকে আসা রোশনি আরা ইন্নি বলেন, আমার স্বামী ব্যবসা করেন। তাই ঈদের একদিন আগে বাড়িতে যেতে হচ্ছে। বাসের টিকিট পাইনি। তাই লঞ্চে যাচ্ছি।

গাজীপুরের কাপাসিয়া থেকে আসা মোহিবুল্লাহ বলেন, গতকাল ঈদের ছুটি পেয়েছি। পরিবারের সঙ্গে ঈদ করতে সকাল বেলায় সদরঘাটে চলে এসেছি। লঞ্চে একটু আরাম করে বাড়ি যেতে পারবো ভেবেই সকালে ঘাটে এসেছি।

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে আসা মো. আল আমিন বলেন, পদ্মা সেতু চালু হওয়ায় বাসে একটু জ্যাম হবে। তাই ভেবেছিলাম লঞ্চে লোকজন কম হবে, একটু আরামে বাড়িতে যাব। কিন্তু বরিশালের কেবল ২টি লঞ্চ ছাড়ায় লঞ্চে অনেক ভিড় হয়ে গেছে।

তবে লঞ্চ কর্তৃপক্ষ বলছে, সকালে যাত্রীদের চাপ ভালোই ছিল। পদ্মা সেতু চালু হওয়ায় আগের তুলনায় যাত্রীর সংখ্যা কিছুটা কম। বরিশালগামী পারাবত-১১ এর ম্যানেজার মো. সুমন খান বলেন, যাত্রী কম থাকায় সকাল বেলায় বরিশালের ২টি লঞ্চ ছেড়েছে। ঐদিকের যাত্রী সবগুলো দুটি লঞ্চেই উঠেছে। এতে লঞ্চ দুটিতে একটু ভিড় বেশি ছিল।

এদিকে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, সকালে যাত্রীদের চাপ মোটামুটি ভালোই ছিল। সকাল ৬টা থেকে বরিশালের লঞ্চ কম গেলেও অন্যান্য রোডে প্রায় ৩০টি লঞ্চ সদরঘাট থেকে ছেড়ে গেছে। দিনের বেলায় যাত্রীদের চাপ কম থাকলেও আজ বিকেলে বরিশাল-পটুয়াখালী অঞ্চলের লঞ্চের চাপ থাকতে পারে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.