× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শরীয়তপুরের ৫০ গ্রামে ঈদ উদযাপন

০৯ জুলাই ২০২২, ১৫:৪১ পিএম

সৌদি আরবের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের ছয় উপজেলার অন্তত ৫০ গ্রামের মানুষ ঈদুল আজহা উদযাপন করছেন। সুরেশ্বর দরবার শরিফে এদিন ঈদ উদযাপন করলেও দেওয়া হয় না পশু কুরবানি। তবে তাদের অনুসারীরা কেউ কেউ কুরবানি দেন বলে জানা গেছে।

শনিবার (৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় জেলার প্রধান ও বড় জামায়াত অনুষ্ঠিত হয় নড়িয়ার সুরেশ্বর দরবার শরীফ মাঠে।

সুরেশ্বর দরবার শরিফ সূত্র জানায়, সৌদিসহ মধ্যপ্রাচ্যের ৬৯ দেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। তাই তাদের সঙ্গে মিল রেখে শরীয়তপুরের শাহ্ সুরেশ্বরীর (রা.) অনুসারীরা ঈদুল আজহা উদযাপন করছেন।

দরবার শরিফের পীর সৈয়দ তৌহিদুল হোসাইন শাহীন নূরী বলেন, আমরা শুধু ঈদ না সব ধর্মীয় উৎসব সৌদি আরবের সঙ্গে মিল রেখে পালন করি।

তিনি আরও বলেন, শনিবার সকাল সাড়ে ৯টায় সুরেশ্বর দরবার শরীফ মাঠে শরীয়তপুরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ছয় উপজেলার ৫০ গ্রামের অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে ঈদ উদযাপন করেছেন। নামাজ শেষে শাহ্ সুরেশ্বরীর (রা.) অনুসারীরাদের নিয়ে খিচুড়ি, সেমাইসহ মিষ্টি জাতীয় খাবার খেয়ে ঈদ উদ উদযাপন করেন।

দরবার শরিফের গদিনশীল পীর কামাল নূরী বলেন, সুরেশ্বর দরবার শরিফে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করলেও এখানে পশু কুরবানি দেওয়া হয় না। তবে অনুসারীরা কেউ কেউ কুরবানি দিয়ে থাকেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.