× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাশবিকতার চেয়ে মানবিকতা বড় করতে হবে -অর্থনীতিবিদ অধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ

সীতাকুণ্ড প্রতিনিধি

০৬ আগস্ট ২০২২, ১৭:১০ পিএম

দেশবরেণ্য অর্থনীতিবিদ অধ্যাপক কাজী খলীকুজ্জমান আহমদ বলেছেন, মানুষের একটা দিক হচ্ছে পশু আরেকটা দিক হচ্ছে মানবতা। আমাদের চিন্তা করার ক্ষমতা আল্লাহ দিয়েছে আর একটা পাষবিক দিকও আমাদের আছে। যখন পাষবিক দিকটা বড় হয়ে যায় আর মানবিক দিকটা ছোট হয়ে যায় তখনই মূল্যবোধের অবক্ষয় ঘটে। যেটা এখন বেশি পরিলক্ষিত হয়, তাই আমাদের মানবিক দিক বড় করতে হবে। 

কিউকে আহমদ ফাউন্ডেশনের সহযোগিতায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা কর্তৃক আয়োজিত সীতাকুণ্ডের বিভিন্ন স্কুল, কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেম তরুন সমাজকে উদ্বুদ্ধকরণ সম্মেলন ২০২২-এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন, অর্থনীতিবিদ অধ্যাপক কাজী খলীকুজ্জামান আহমদ।

বুধবার (৩ আগস্ট) সীতাকুণ্ড উপজেলা মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠান ও বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আর্থিক সহযোগিতা করে বাংলাদেশ ব্যাংক দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল।

সভাপতিত্ব করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ইপসা’র প্রধান নির্বাহী মো: আরিফুর রহমান।

ইপসা’র  প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, পিকেএসএফ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ জসীম উদ্দিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সীতাকুণ্ড সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সুরাইয়া বাকের, আইডিএফ এর নির্বাহী পরিচালক  মো : জহিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. জাহেদা আহমেদ, সীতাকুণ্ড উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুচ্ছফা, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম, সীতাকুণ্ড উপজেলা সমাজ সেবা অফিসার লুৎফুন নেছা বেগম, উপজেলা মৎস কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী, মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার, ইপসা’র অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচির পরিচালক মনজুর মোর্শেদ চৌধুরী।

অনুষ্ঠানের আগে সীতাকুণ্ড উপজেলার ২০ টি  কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে দেয়ালিকা, ভালো কাজের প্রতিবেদন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ২টি ইভেন্ট বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ছয় ছাত্র-ছাত্রী এবং দেয়ালিকায় সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয়, সিসিসি উচ্চ বিদ্যালয় এবং বাড়বকুণ্ড স্কুল এন্ড কলেজকে পুরস্কৃত করা হয়। 

এছাড়াও লিখিত কুইজ, আত্ম কথন, পোষ্টার উপস্থাপনায় ৯ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে দেয়ালিকা পরিদর্শন করেন। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোঙ্গসাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পারস্পরিক শ্রদ্ধা, শান্তি ও ন্যায়বিচার ভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়ে কাজী খলীকুজ্জমান আহমদের নামে ২০১৮ সালের ৫ জুলাই আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘কিউকে আহমদ ফাউন্ডেশন’। একটি অলাভজনক, অরাজনৈতিক,  স্বেচ্ছাসেবী বেসরকারি সংস্থা হিসেবে সমগ্র বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে গণমানুষের কল্যাণে কাজ করছে এই ফাউন্ডেশন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.