× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিক্ষকরা নিজের ক্লাসের শিক্ষার্থীদের কোচিংয়ে পড়াতে পারবেন না: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৩ পিএম । আপডেটঃ ০২ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫৪ পিএম

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, কোচিং কিন্তু কিছুটা দরকার হয়। একত দেশে-বিদেশে বিভিন্ন ধরণের পরীক্ষা আছে, সেগুলোর জন্য প্রস্তুতি দরকার হয়। আবার আমাদের স্কুলগুলোর শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের সংখ্যা অনেক বেশী। সেক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীকে সমানভাবে নজর দেয়া একজন শিক্ষকের পক্ষে সম্ভব হয় না। এতে অনেকে কিছুটা পিছিয়ে পড়তে পারে। অনেকের বাড়ীতে বাবা-মা কর্মজীবী সে সময়টা দিতে পারে না। সে ক্ষেত্রে কখনো কখনো কোচিং এর দরকার হতে পারে। তবে কোন শিক্ষক নিজের ক্লাসের শিক্ষার্থীকে কোচিংয়ে পড়াতে পারবে না।

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন শেষে আইন করে কোচিং নিষিদ্ধ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য বিকল্প হিসেবে আইনে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক ব্যবস্থা করার কথা বলেছি। একই সাথে যেটি অনৈতিক নিজের ক্লাসে না পড়িয়ে নিজের ক্লাসের শিক্ষার্থীকে বাড়িতে কিংবা কোচিং সেন্টারে পড়তে বাধ্য করে এবং এখানে না পড়লে তাকে অকৃতকার্য করিয়ে দেয় এবং কম নম্বর দেয় এই বিষয়টি অনৈতিক এবং আইনে নিষিদ্ধ করা হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক আকরাম খাঁন, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, বিসিবি কাউন্সিলর জাহিদুল ইসলাম রোমান,  চাঁদপুর পৌরসভার  মেয়র মো. জিল্লুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শাহাবুদ্দিন অনু ও  চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সম্পাদক শেখ  মোতালেব।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.