× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুবদলের সহ-সভাপতি প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র সফরসঙ্গী!

নোয়াখালী প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৯ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরসঙ্গী হয়ে নিউইয়র্কে অবস্থান করছেন সাবেক যুবদলের সহ-সভাপতি মো. নিজাম উদ্দিন জিটু। ২০০৪ সালের সোনাইমুড়ী থানা বিএনপির যুবদলের কমিটির একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। তবে বিষয়টি হিংসার বশিভূত হয়ে মিথ্যা প্রচারণা বলছেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে হোসাইন সুজন নামের এক ফেসবুক ব্যবহারকারী নিজের ওয়ালে লিখেন, এটা কতটুকু সত্য আমি জানিনা জাতিসংঘে মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছে সত্যি যদি সফরসঙ্গী বা উপজেলা যুবদলের সাবেক সহ-সভাপতি হয় তাহলে এটার মত দুঃখ জনক আর কিছুই হতে পারে না, বর্তমানে আওয়ামী লীগের উপকমিটির সদস্য সোনাইমুড়ী কলেজ গেট অনেক বড় একটা বিলবোর্ড দেখছি নিজাম উদ্দিন জিটু নামে তাহলে উনি তিনি।শুনছি উনার বাড়ি জয়াগ আমাদের অনেকে উনার কাছ থেকে টাকা পয়সা এনে সংসার চালায়।

 রবিউল এইচ ভূঁইয়া নামের আরেক ফেসবুক ব্যবহারকারী নিজের আইডিতে লিখেন, আজকে নোয়াখালী জেলার আওয়ামী লীগ ও অঙ্গসংঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের করা ফেসবুক পোস্ট থেকে জানতে পারলাম সোনাইমুড়ী উপজেলা যুবদলের সহসভাপতি জনৈক নিজাম উদ্দিন জিঠু আওয়ামী লীগে যোগ দিয়েই রাতারাতি হয়ে গেছেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য! শুধু তাই নয় তিনি বর্তমানে জাতিসংঘের সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে যুক্তরাষ্ট্রে আছেন। যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রিয় নেতৃবৃন্দের সাথেও তার একাধিক ছবি দেখে আমি খুবই আশ্চর্য্য হলাম! 

রবিউল এইচ ভূঁইয়া আরও লিখেন, বিএনপি থেকে আওয়ামী লীগে নতুন যোগ দেয়া এই সকল লোকদের মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী করার আগে অনেক যাচাই বাছাইয়ের জোর দাবী জানাই মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তার স্বার্থে। লোকমুখে শুনা যায়…এই ভদ্রলোকের বড় ভাই নাসির (সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক) ইতিপূর্বে মাননীয় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে আমেরিকা যেয়ে আর ফিরে আসেনি উন্নত জীবনের আশায়… অথচ আওয়ামী লীগের বহু ত্যাগী নেতা-কর্মীরা কষ্টে জীবিকা নির্বাহ করতেছে, তাঁদের জন্য সুপারিশ করার কেউ নাই, এই দুঃখ কার কাছে বলবো আমরা !!! বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কর্মীরা রাজপথে থেকে লড়াই-সংগ্রাম করে যায় নির্বিকারভাবে…আর বিএনপি থেকে দলে নতুন আসা লোকজন সুসময়ের মধু খায়।

হোসাইন সুজন নিজের দেওয়ার ফেসবুক পোস্টের সত্যতা নিশ্চিত করে বলেন, নিজাম উদ্দিন জিঠু প্রধানমন্ত্রীর সফরে গিয়ে তিনি বিএনপি নেতাদের ফুল দিচ্ছেন। বর্তমানে এলাকায় এসে আওয়ামী লীগের কথা বলেন কিন্তু তিনি আসলে বিএনপি নেতা। গোয়েন্দা সংস্থা তদন্ত করলে সব কিছু বের হয়ে আসবে।

২০০৪ সালের যুবদলের কমিটিটির অনুমোদন দেন তৎকালীন জেলা যুবদলের আহ্বায়ক কামাখ্যা চন্দ্র দাস বলেন, এই মূহুর্তে আমার মনে আসছেনা। কমিটিটি অনেক আগের। আমাকে কাগজটি দেখতে হবে। 

সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফম বাবুল বলেন, আমি ১৮ বছর ধরে আওয়ামী লীগের দায়িত্বে আছি। নিজাম উদ্দিন জিঠুকে কখনো আওয়ামী লীগ করেনি।  মাত্র অল্প কিছু দিন ধরে তিনি আওয়ামী লীগের অনুষ্ঠানে আসছেন। তার পরিবারের সবাই বিএনপি-জামাতের রাজনীতির সাথে জড়িত।
 
জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম বলেন, এটা আমাদের জন্য দুঃখজনক ঘটনা। সোনাইমুড়ী অংশটি আমার নির্বাচনী এলাকার সাথে যুক্ত হয়েছে ১৩ বছর হলো। এই ১৩ বছরে আমি কখনো নিজাম উদ্দিন জিঠুকে আওয়ামী লীগের কোনো অনুষ্ঠানে পাইনি। আমার সাথে একবার মাত্র দেখা হয়েছে। এভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধোকা দেওয়া ঠিক হয়নি। 

সকল অভিযোগ অস্বীকার করে নিজাম উদ্দিন জিঠু  বলেন,  আগামীতে আমি সোনাইমুড়ীতে নির্বাচন করবো তাই আমার বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে।  আমি আওয়ামী লীগের লোক তাই ৬ বার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছি। হিংসার বশিভূত হয়ে এসব করা হচ্ছে। কারাকারা ফেসবুকে লেখালেখি করছে আমি তা পর্যবেক্ষণ করছি। সাইবার আইনে আমি মামলা দায়ের করবো।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.