× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডা. জাহাঙ্গীর কবিরের দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২২, ১৯:২৭ পিএম । আপডেটঃ ২৬ অক্টোবর ২০২২, ১৯:৩৮ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবির পরিচালিত দুই প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে এ জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

প্রতিষ্ঠান দুটি হলো ওষুধ বিক্রির ই-কমার্স সাইট আল্টিমেট অর্গানিক লাইফ এবং আমদানিকারক প্রতিষ্ঠান ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর আফতাবনগরে জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি বলেন, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আফতাবনগর হেলথ রেভ্যুলেশন নামের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি। সেটা ডা. জাহাঙ্গীর কবিরের বলে জেনেছি। অভিযানকালে অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে আল্টিমেট অর্গানিক লাইফকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও অবৈধভাবে ওষুধ আমদানি করে সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনালকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে ২০২১ সালের ১ আগস্ট ডা. জাহাঙ্গীর কবিরের কার্যক্রমকে অবৈজ্ঞানিক, অসত্য, দায়িত্বজ্ঞানহীন এবং শাস্তিযোগ্য অপরাধ হিসেবে উল্লেখ করে চিঠি দেয় চিকিৎসকদের একটি সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর)।

সংগঠনটি তার বিরুদ্ধে ‘অবৈজ্ঞানিক, অসত্য ও সম্মানহানিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে নোটিশ পাঠিয়েছিল। শুধু তাই নয়, তারা এই চিকিৎসকের বিরুদ্ধে বাংলাদেশে মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলেও অভিযোগ করে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.