× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিএনপির গণসমাবেশ: কানায় কানায় পূর্ণ গোলাপবাগ মাঠ

নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০২২, ১৯:৪৪ পিএম

আগামীকাল ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগে অনুষ্ঠিত হবে বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ। সকল অনিশ্চয়তা কাটিয়ে আজ বিকেলে গোলাপবাগ মাঠে গণ সমাবেশ করার অনুমতি পায় দলটি। 

সন্ধ্যায় গোলাপবাগ মাঠে সরজমিনে দেখা যায়, হাজার হাজার নেতাকর্মী মাঠে উপস্থিত হয়ে বিভিন্ন ধরনের শ্লোগানে মুখরিত করে রেখেছেন। এখানে উপস্থিত সিংহভাগ নেতাকর্মীই কয়েকদিন আগে থেকেই ঢাকায় অবস্থান করছেন। 

বিভিন্ন জেলা থেকে মিছিল সহকারে সমাবেশস্থলে ঢুকতে দেখা গেছে। সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে গোলাপবাগ ধলপুর সায়দাবাদ রাস্তা বন্ধ হয়ে গেছে। 

নোয়াখালী সোনাইমুড়ী থেকে যুবদল নেতা মোখলেসুর রহমান জানান, গণ সমাবেশে যোগ দিতে আমরা সোমবার ঢাকায় আসি। প্রথমে ফকিরাপুলের একটি হোটেলে উঠলে পরে পুলিশের চাপে আমাদের হোটেল থেকে বের করে দেয়। পরে আশ্রয় নেয়ার চেষ্টা করি বিএনপির নয়াপল্টন কার্যালয়ে। কিন্তু সেখান থেকেও আমাদের চারজনকে গ্রেফতার করে পুলিশ। পরে দুই রাত কমলাপুর স্টেশনে রাত্রি যাপন করি।

মাদারীপুরের শিবপুর থেকে আগত ছাত্রদল নেতা আমিনুল জানান, বিএনপি করার অপরাধে স্থানীয় আওয়ামী লীগ আমার বাড়ীঘর আগুনে পুড়িয়ে দিয়েছে। জীবনের আর কোনো মায়া নেই, শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এ সরকারের পতন ঘটাবো ইনশাআল্লাহ। 

জামালপুরের সরিষাবাড়ি থেকে আগত এক বৃদ্ধ জানান, আমি বিএনপির কোনো পদ পদবিতে নেই। তবে, এ সরকার পতনের সমাবেশে উপস্থিত থাকা আমার নৈতিক দায়িত্ব বলে আমি মনে করি। তাই আমি বুধবারই এ সমাবেশের ঢাকায় এসেছি। তিনি উত্তরায় এক ভাগিনার বাসায় ওঠেছেন জানান। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত গোলাপবাগ মাঠে মঞ্চের কাজ শুরু হতে দেখা যায়নি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.