× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গোলাপবাগ মাঠে সমাবেশ করতে ডিএসসিসির অনুমতি চায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০২২, ২০:১৪ পিএম

নানা নাটকীয়তার পর শুক্রবার (৯ ডিসেম্বর) বিএনপিকে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অনুমতি পাওয়ার পর থেকেই মাঠে জড়ো হতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানিয়েছে, সমাবেশের জন্য তাদের কাছে অনুমতি নেয়া হয়নি। এমন পরিস্থিতিতে বিএনপির গণসমাবেশ নিয়ে সংশয় দেখা দিতে পারে। 

এ বিষয়ে জানতে চাইলে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, বিএনপি সমাবেশ করার জন্য ডিএসসিসির মাঠ ব্যবহারের অনুমতি নেয়নি। অনুমতি না নিয়ে তারা এ সমাবেশ করতে পারবে না।
ডিএসসিসির চিফ এস্টেট অফিসার রাসেল সাবরিন বলেন, শুনেছি ডিএমপির কাছ থেকে গোলাপবাগ মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছে বিএনপি। তবে আমাদের কাছ থেকে এখনও অনুমতি নেয়া হয়নি।

তিনি বলেন, বিএনপি আবেদন করলে, ডিএসসিসি মেয়রের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, গোলাপবাগ মাঠের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ১০ ডিসেম্বর ওই মাঠে সমাবেশের করতে ডিএমপির অনুমতি পেলেও ডিএসসিসির অনুমতি নেয়নি বিএনপি।

এদিকে ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে বেশ কিছু দিন ধরে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়। বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে থাকে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংর্ঘষের ঘটনা ঘটে। এতে একজনের মৃত্যু এবং অনেকেই আহত হন।

পরে বৃহস্পতিবার বিকেলে সমাবেশের স্থান নিয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের ফের বৈঠকে হয়। বৈঠকে বিএনপি কমলাপুর স্টেডিয়াম এবং ডিএমপির পক্ষ থেকে বাঙলা কলেজ মাঠের প্রস্তাব করা হয়। শুক্রবার দুপুরে নতুন করে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের করতে চাইলে ডিএমপির অনুমতি পায় বিএনপি।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.