× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ঐতিহ্য জড়িত : বাণিজ্যমন্ত্রী

রংপুর ব্যুরো

১৮ ডিসেম্বর ২০২২, ১০:১৩ এএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শুধু স্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যায় না। ছাত্রলীগ করতে হলে দলের আদর্শ ও চেতনাকে বুকে ধারণ করতে হবে। ছাত্রলীগ অন্য আর পাঁচটা দলের মতো সংগঠন না। ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ঐতিহ্য জড়িত। ছাত্রলীগের নেতা হতে শুধু সমর্থন বাড়িয়ে লাভ নাই। দলের প্রতিটি আদর্শ মেনেই নেতৃত্বে আসতে হবে। ছাত্রলীগ করে সন্ত্রাসী চাঁদাবাজি করা যাবে না।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে পীরগাছা উপজেলা অডিটোরিয়ামে উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেন, ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ঐতিহ্য জড়িত। ছাত্রলীগের নেতা হতে শুধু সমর্থন বাড়িয়ে লাভ নাই। দলের প্রতিটি আদর্শ মেনেই নেতৃত্বে আসতে হবে। ছাত্রলীগ করে সন্ত্রাসী চাঁদাবাজি করা যাবে না।

তিনি আরও বলেন, এই ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া। এর আদর্শ থেকে বিচ্যুতি হওয়া যাবে না। দলে যেনো কোন জামায়াত-শিবির, বিএনপি অনুপ্রবেশ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ, একাত্তোরের পরাজিত শক্তিই ৭৫ ঘটিয়েছে। তারা বাংলাদেশকে পিছিয়ে দিতে এখনো সুযোগ খুঁজছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু কালকা বিপ্লব, জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল প্রমুখ।

এর আগে সকালে পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সেখানে তিনি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব দেশ দ্রত এগিয়ে যাচ্ছ। রাস্তাঘাটের ব্যাপক উন্নতি হয়েছে। গ্রাম পরিণত হয়েছে শহরে। দেশে নতুন শিল্প কলকারখানা গড়ে উঠছে। কারিগরি জ্ঞান সম্পন্ন মানুষের চাহিদাও দিন দিন বাড়ছে। কারিগরি শিক্ষাগ্রহণ করে কর্মক্ষম হতে হবে। ঘরে ঘরে শিক্ষিত সন্তান থাকলে মানুষের অভাব থাকবে না।

প্রসঙ্গত, রংপুর জেলা ছাত্রলীগের নেতৃত্বে উপজেলা, পৌরসভা ও কলেজের মোট ২৩টি ইউনিটের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এরই মধ্যে কাউনিয়া উপজেলা ও কলেজ শাখার সাংগঠনিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

পীরগাছা উপজেলা ও কলেজ ছাত্রলীগের সম্মেলন। পর্যায়ক্রমে বদরগঞ্জ, পীরগঞ্জ ও মিঠাপুকুরসহ বাকি উপজেলাগুলোয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। সব ইউনিটে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করছে জেলা ছাত্রলীগ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.