× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মুক্তিযোদ্ধা সন্তানদের চাকরির বয়সসীমা ৩৫ করার দাবি

নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি ২০২৩, ১৪:২১ পিএম

মুক্তিযোদ্ধা সন্তানদের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ ৪ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা নাতি-নাতনী সংসদ। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত মানববন্ধনে তারা এসব দাবি জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম চার দফা দাবি তুলে ধরেন। এগুলো হলো- দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধা কোটা কিছু কমিয়ে হলেও সব পর্যায়ে কোটা পুনর্বহাল ও সংরক্ষণ করা। একইসঙ্গে তাদের জন্য আলাদা নিয়োগ বিজ্ঞপ্তি ও প্রমোশন বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা সন্তানদের প্রমোশন দেওয়া।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও তাদের পরিবারের জন্য সুরক্ষা আইন পাস করা। দেশের সব হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে হয়রানি বন্ধ করে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা। স্বল্প সুদে ঋণ ও সম্মানী ভাতা ৩৫ হাজার টাকায় উন্নীত করা।

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য ১০ শতাংশ আসন বরাদ্দ করা। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া সম্মানী ভাতা চালুর ঘোষণা বাস্তবায়ন করা। মুক্তিযোদ্ধাদের সন্তানদের মৃত্যুর পর তাদের নাতি-নাতনীর নামে ভাতা চালু করা।

মানববন্ধনে সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.