× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মিশনে জীবন উৎসর্গকারী ১৫ সেনা পরিবার পেলেন ফ্ল্যাট

হালিম মোহাম্মদ

০২ মার্চ ২০২৩, ০৬:৩৭ এএম । আপডেটঃ ০২ মার্চ ২০২৩, ০৬:৪৫ এএম

শান্তিরক্ষা মিশনের গিয়ে জীবন উৎসর্গকারী জওয়ানদের পরিবারকে ১৫টি ফ্ল্যাট হস্তান্তর করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে সাভারের আশুলিয়ার খেজুরটেক এলাকায় নির্মিত ফ্ল্যাট পরিবারের সদস্যদের দেয়া হয়।  

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের হাত থেকেই সংশ্লিষ্ট ফ্ল্যাটগুলোর চাবি নেন নিহতের ১৫ পরিবার। 

এসময় সেনা প্রধান বলেন, যে বীররা আমাদের জন্য জীবন উৎসর্গ করে গেছেন তাদের মনে রাখতে হবে। সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় দেশে ও জাতিসংঘ মিশনে সক্রিয় দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী সেনাদের পরিবারের মাঝে ফ্ল্যাট হস্তান্তর করার পর তিনি এ কথা বলেন।

সেনা প্রধান বলেন, সেনাবাহিনীর এমন একটি চাকরি যাকে আমরা চাকরি বলি না। এটাকে আমরা বলি জীবনযাত্রা। জীবন উৎসর্গ করার ব্রত নিয়েই আমরা সেনাবাহিনীতে যোগদান করি।

তিনি বলেন, দেশের জন্য, যারা আমাদের অর্গানাইজেশনের জন্য প্রাণ উৎসর্গ করবেন তাদের জন্য অবশ্যই আমাদের কিছু করতে হবে। আমরা সব সময় চেষ্টা করি যেভাবে পারি সীমাবদ্ধতার ভেতর থেকেও কর্তব্যরত অবস্থায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার। সেখানে আজ একটা নতুন মাত্রা যোগ হয়েছে। আজ এমন ১৫ পরিবারকে সারাজীবনের জন্য একটি করে ফ্ল্যাট হস্তান্তর করতে পারলাম।

তিনি আরও বলেন, যিনি শহীদ হয়েছেন তিনি আর ফিরে আসবেন না। আমরা চাই তার পরিবার যেন সুন্দর জীবন যাপন করতে পারে, তার সন্তানরা যেন পড়ালেখা করে মানুষ হতে পারে। একইসঙ্গে তাদের সন্তানরা যেন ভবিষ্যতে তার পিতার অর্জনকেও ছাড়িয়ে যেতে পারে। এমন একটা কাজ করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আশা করছি ভবিষ্যতে আরও ভালো ভালো কাজ করতে পারবো।

এর আগে সাভারের বিএনসিসি অ্যাকাডেমিতে অনুষ্ঠিত বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিং ২০২২-২৩-এর সমাপনী অনিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন সেনা প্রধান। পরে শ্রেষ্ঠ ক্যাডেট ও রেজিমেন্টের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.