× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রণক্ষেত্র পঞ্চগড়ে ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন

পঞ্চগড় প্রতিনিধি

০৩ মার্চ ২০২৩, ১৩:০৩ পিএম

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে দিনভর কয়েকশ লোক পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে। এসময় ট্রাফিক পুলিশের কার্যালয়ে অগ্নিসংযোগ, দোকানপাট ভাঙচুর ছাড়াও আহমদিয়া সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে আগুন দেওয়া হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর তারা মিছিল নিয়ে পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে এলে এ সংঘর্ষের সূত্রপাত হয় বলে সদর থানার ওসি আব্দুল লতিফ মিয়া জানান।এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে বিজিবি মোতায়েন করা হয় বলে বাহিনীর জনসংযোগ বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজিবির পক্ষ থেকে বলা হয়, “পঞ্চগড়ে আহমদিয়া মুসলিম জামাতের সালানা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভের ঘটনায় সংঘর্ষ; উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৭ প্লাটুন বিজিবি মোতায়েন“ করা হয়েছে।

শুক্রবার থেকে রোববার পর্যন্ত তিনদিন শহরের উপকণ্ঠে আহমদনগরে এ জলসার আয়োজন করেছিল আহমদিয়া সম্প্রদায়। তার আগেই এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সন্ধ্যা পর্যন্ত শহরে থমথমে অবস্থা বিরাজ করছিল এবং পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন জেলা পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা।

রাতে পঞ্চগড়ের পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা সাংবাদিকদের বলেন, “একজনের মারা যাওয়ার খবর আমরা পেয়েছি। তবে কী কারণে মারা গেল এখন পর্যন্ত জানা যায়নি।

“ময়নাতদন্তের পরই মারা যাওয়ার কারণ বলা যাবে। শহরের পরিস্থতি পর্যবেক্ষণে রয়েছে। অতিরিক্ত পুলিশ, বিজিব ও র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়েছে।”

নিহত তরুণের নাম আরিফুর রহমান (২৭) বলে জানা গেছে। মাথায় আঘাত পেয়ে মারাত্মক জখম হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

তবে রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মৃত্যুর খবরটি এখনও নিশ্চিত নয় বলে জানান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.