× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্বের সাথে শিক্ষার মান সমন্বয় রাখতে সিলেবাস পরিবর্তন হচ্ছে

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

০৪ মার্চ ২০২৩, ২০:৪০ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সারা বিশ্বের সাথে যেন শিক্ষার মান সমন্বয় থাকে, তার জন্য সরকার সিলেবাস পরিবতর্ন করছেন। নতুন কারি-কুলামের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের শিক্ষা দেওয়া হবে। প্রাইমারি থেকে ৯ম শ্রেনীর শিক্ষার প্রবৃত্তি পরিবর্তন করা হচ্ছে। এ দেশের সার্টিফিকেট বিদেশে গিয়ে স্বীকৃতি পাবে না, কারণ আর্ন্তজাতিক শিক্ষা নয় বলে। তাই সরকার বর্তমান যে নতুন ট্রানজিট গড়েছেন তাতে যেন আর্ন্তজাতিকভাবে শিক্ষার সমন্বয় থাকে এবং মিল থাকেন। 

তিনি শনিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইছুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী ও ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বড়ইছুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা র্নিবাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমিতা ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেল, আটাবহ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কে এম ইব্রাহিম খালেদসহ শিক্ষার্থী, অভিভাবকরা ও নেতা-কর্মীরা।

তিনি আরো বলেন, সাজা প্রাপ্ত আসামি হিসেবে আইনগতভাবে বেগম খালেদা জিয়া ও  তারেক জিয়া নির্বাচন করতে পারবেন না। তবে ন্যূনতম ২ বছর পরে সাজা শেষ হওয়ার পর তারা নির্বাচন করতে পারবে। এটা আজকের আইন না, সেই ব্রিটিশ আমল থেকে ২০০ বছরের পুরনো আইন। বিএনপি যদি নির্বাচনে জয় লাভ করলেও তাদের প্রধানমন্ত্রী কাকে বানাবে? এই ঘোষণা জাতি জানতে চায়, বাংলার মানুষ জানতে চায়। যারা বলতে পারে না কে হবে তাদের প্রধানমন্ত্রী? দলের নেতা? তারা কতটুকু দেশের উন্নতি করতে পারবেন। কতটুকু উন্নয়নমূলক কাজ করতে পারবে বা এই ধারা অব্যাহত রাখতে পারবে? এটার বিচারের ভাড় জনগনের কাছে।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.