× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ক্ষতিগ্রস্ত মানুষদের দুর্দশায় সরকার পাশে আছে: ডা. এনামুর রহমান এমপি

গাইবান্ধা প্রতিনিধি

২১ মার্চ ২০২৩, ১০:১০ এএম

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এখন সারাদেশে রোল মডেল। তেমনি দেশের মানুষ সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা পাওয়ায় জীবনমান উন্নতি করেছে। একই সঙ্গে চরাঞ্চলের মানুষেরও জীবন-মান উন্নয়নেও সরকার কাজ করছে।

২১ মার্চ মঙ্গলবার  দুপুরে গাইবান্ধার কুন্দেরপাড়া চরে জলবায়ু বিষয়ক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

প্রতিমন্ত্রী বলেন, জলবায়ুর প্রভাবে চরাঞ্চলের মানুষের জীবন জীবিকায় ক্ষতিগ্রস্থ মানুষদের দুঃখ-দুর্দশায় পাশে সরকার আছে এবং থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- গাইবান্ধা সদর-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি,গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পুলিশ সুপার কামাল হোসেন, পানি ও জলবায়ু বিঞ্জানী ড. আইনুন নিশাত, সাউথ এশিয়া ক্লাইমেট চেঞ্জ জার্নালিষ্ট ফোরামের প্রেসিডেন্ট আশীষ গুপ্ত , লেখক ও গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুম প্রমুখ।

গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা এম,আবদুস সালামের সভাপতিত্বে ও সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লবের সঞ্চালয়নায় এ অনুষ্ঠানে জলবায়ুর প্রভাবে গাইবান্ধার তিস্তা, যমুনা ও ব্রহ্মপুত্র নদীর চরাঞ্চলের মানুষের বন্যা, খড়া ও নদীভাঙনসহ বিভিন্ন দুর্যোগে ক্ষয়ক্ষতি তুলে ধরেন চরাঞ্চলের বাসিন্দা লাইলী বেগম, সফুরা বেগম, শাবানা বেগম ও লাল মিয়াসহ আরও  অনেকে।

অনুষ্ঠানে জলবায়ু যোদ্ধা হিসেবে স্বীকৃতি অর্জন করা চরাঞ্চলের ১০ নারীসহ ১২ জনের গলায় মেডেল পরিয়ে দেন প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও হুইপ মাহবুব আরা বেগম গিনি ।

গণ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে গণশুনানী অনুষ্ঠানে সহস্রাধিক নারী-পুরুষ ও স্কুলের শিক্ষার্থীসহ চরাঞ্চলের বসবাসরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা অংশ নেয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.