× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

২৭ মে ২০২৩, ০২:১৫ এএম

দলটির নেতারা বলছেন, বিএনপি হত্যার রাজনীতি করে না, এটাকে প্রশ্রয় দেয় না। হত্যার হুমকি দিয়ে আবু সাঈদ চাঁদের দেওয়া বক্তব্য তার নিজস্ব। এটা দলের বক্তব্য নয়। তার এই বক্তব্য নিয়ে দল বিব্রত। কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেবে না বিএনপি।

তারা বলছেন, চাঁদের বক্তব্য নিয়ে বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে ব্যাখ্যা দেওয়া হয়েছে। বিএনপি মহাসচিব এটাকে ‘মুখ ফসকে’ বেরিয়ে যাওয়া একটি ‘অনাকাঙ্ক্ষিত’ বক্তব্য হিসেবে উল্লেখ করেছেন। তবে, তার এ বক্তব্য নিয়ে আওয়ামী লীগ ইতিমধ্যে রাজনীতি শুরু করে দিয়েছে। তারা বলতে চেষ্টা করছে, এটা চাঁদের ব্যক্তিগত বক্তব্য নয়, সামগ্রিকভাবে বিএনপির রাজনীতি এটাই। ফলে বিএনপি যদি এখন তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেয়, তাহলে দলের পক্ষ থেকে এটাকে ‘অনাকাঙ্ক্ষিত’ বক্তব্য বলে যে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করা হয়েছে, সেটা টিকবে না। আওয়ামী লীগের বক্তব্য প্রতিষ্ঠিত হয়ে যাবে। তাই তার বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না। এটাকে আইন-আদালতের ওপর ছেড়ে দেওয়া হয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দিতে চেয়েছেন। এটাও কিন্তু হত্যার হুমকি। কয়েকদিন আগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নূর তাপস বলেছেন, যে সুশীলরা আমাদের বুদ্ধি দিতে যাবেন, সেই সুশীলদের আমরা বস্তায় ভরে বুড়িগঙ্গা নদীর কালো পানিতে ছেড়ে দেব। তার এ বক্তব্যও কিন্তু হত্যার হুমকি। রাজশাহীর আবু সাঈদ চাঁদের কথাটাও একই ধারার। আমরা এগুলো কোনো সভ্য বক্তব্য বলে মনে করি না। এটা রাজনৈতিক বক্তব্য ও ভাষা বলেও মনে করি না। এসব বক্তব্য সমর্থন করি না।

তিনি আরও বলেন, আমাদের পূর্ব পুরুষরাও রাজনীতি করেছেন। তারাও রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। কেউ এ ধরনের বক্তব্য দেননি। কিন্তু এখনকার পরিস্থিতি খারাপ। কেউ ধৈর্য ধরতে পারছে না। সবাই হুট-হাট এসব বক্তব্য দিয়ে ফেলছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.