× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৩ দিনের ছুটিতে কক্সবাজারে পর্যটকের উপচে পড়া ভিড়

কক্সবাজার প্রতিনিধি

২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০১ পিএম

টানা ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকের উপচে পড়া ভিড় জমেছে। কেউ গোসল করে আবার কেউ ওয়াটার বাইকে চড়ে উপভোগ করছেন। প্রিয়জনের হাত ধরেও হাঁটছেন অনেকে। শিশুরা মেতে উঠেছেন আনন্দে। ছবি তোলা থেকে শুরু করে নানাভাবে উপভোগ করছেন সবাই। আবার কেউ মেলার নাচ গান উপভোগ করছেন। তাদের সঙ্গে যোগ হয়েছেন স্থানীয়রাও। এক কথা বলতে গেলে সৈকতের লাবনী পয়েন্ট থেকে শুরু করে বিভিন্ন পয়েন্ট বসেছে পর্যটকদের মিলনমেলা।

শুক্রবার (২৯ সেপ্টম্বর) সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট গিয়ে দেখা যায়, বৃহস্পতিবার, শুক্র-শনিবার টানা ৩ দিন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস বন্ধ থাকায় সৈকতে পর্যটকের ভিড়। সমুদ্রের নোনা জলে স্নান করছেন হাজারো মানুষ। পুরো সৈকতে পর্যটকরা খুঁজে পেয়েছেন যেন স্বর্গীয় সুখ। একই অবস্থা সুগন্ধা ও কলাতলী বিচে, সেখানেও পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। পর্যটকদের নিরাপত্তায় কাজ করছেন ট্যুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসকের বিচ কর্মীরা। বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন প্রান্তের পর্যটকরা এসেছেন কক্সবাজারের বিভিন্ন স্পটে। এই ছুটিতে ভ্রমণপিপাসুদের ভালো সাড়া পেয়েছেন হোটেল-মোটেল ব্যবসায়ীরা। 

হোটেল মালিকরা জানান, শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি ও পর্যটন মেলা তাই অধিকাংশ হোটেল পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠেছে। কক্ষ পেতে ব্যাগপত্র নিয়ে এক হোটেল থেকে অন্য হোটেলে ছোটাছুটি করতেও দেখা যায় বেশকিছু পর্যটককে। 

পর্যটন মৌসুমে বিনোদন প্রেমীদের চাপ বাড়ায় প্রতিটি স্পটে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন ট্যুরিস্ট পুলিশের সদস্য ও লাইফগার্ড কর্মীরা। শুধু কক্সবাজার সৈকত নয়, পর্যটকরা ঘুরে বেড়াচ্ছেন প্রবাল দ্বীপ সেন্টমার্টিন, পাথুরে সৈকত ইনানী, হিমছড়ি ও রামু বৌদ্ধ মন্দির, মহেশখালী আদিনাথ মন্দিরেও। 

কক্সবাজার টুয়াক সভাপতি তোফায়েল আহমেদ বলেন, এবারের মেলায় কক্সবাজারে পর্যটকের চাপ একটু বেশি। কক্সবাজারে লক্ষাধিক পর্যটক অবস্থান করছেন। তবে রোববার থেকে সেই সংখ্যা অনেকটা কমে যাবে। 

কক্সবাজারের জেলা প্রশাসক শাহীন ইমরান জানান, এবারের পর্যটন মেলায় স্বরণের কালের পর্যটকের সমাগম ঘটবে। জেলা প্রশাসন থেকে সব ধরনের সুযোগ সুবিধা ও নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পর্যটকরা মনের আনন্দে নিরাপত্তা বেষ্টনি থাকায় ঘুরাফেরা করতেছে বলে জানান জেলা প্রশাসক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.