× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এক দফা দাবি আদায়ে ব্যর্থ বিএনপি: সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক

৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪২ পিএম

বিএনপি তাদের এক দফার দাবি আদায় করতে ব্যর্থ হয়েছে। কারণ, জনগণ তাদের সঙ্গে নেই— এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। তিনি বিএনপিকে এক দফার দাবি থেকে সরে এসে নির্বাচনি বাস ধরার পরামর্শ দেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর)  ঢাকার দোহার জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দোহার উপজেলা আওয়ামী লীগের কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনি কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে সালমান এফ রহমান তার নির্বাচনি এলাকার  নেতাকর্মীদের সঙ্গে এই মতবিনিময় করেন।

বিএনপির একদফার আন্দোলন ব্যর্থ হয়েছে উল্লেখ করে সালমান এফ রহমান এমপি বলেন, ‘আপনারা যে আন্দোলন শুরু করেছেন, সেটা কখনও সফল হবে না। কারণ, জনগণ আপনাদের সঙ্গে নেই।’ তাই এসব বাদ দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের বাস ধরার পরামর্শ দিয়েছেন সালমান এফ রহমান।

‘বিদেশিরা বর্তমান সরকারকে আগামীতে আর ক্ষমতায় দেখতে চায় না’, বিএনপি নেতাদের এ ধরনের মন্তব্যকে বিভ্রান্তিকর গুজব বলে আখ্যায়িত করে  সালমান এফ রহমান বলেন, ‘‘প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ‘ডিজিটাল  বাংলাদেশের’ সুযোগ নিয়ে তারা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রপাগান্ডা ছড়াতে ব্যস্ত।’’ তাদের এসব গুজব থেকে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

সালমান এফ রহমান বলেন, ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। কেউ অংশগ্রহণ না করলে নির্বাচন থেমে থাকবে না। বিদেশিদের একটাই চাওয়া, তা হচ্ছে— বাংলাদেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হোক। তাদের চাওয়া এবং সরকারের চাওয়া এক। স্বাধীন নির্বাচন কমিশনও অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বদ্ধপরিকর।’

বিএনপি আন্দোলন করছে ফেসবুক ও ইউটিউবে। তারা বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় সম্পর্কে প্রপাগান্ডা ছড়াচ্ছে। তবে তাদের ষড়যন্ত্র ধূলিসাৎ হয়েছে।’

এ সময় তিনি নেতাকর্মীদের উদ্দেশে  বলেন,  ‘আওয়ামী লীগ সমর্থকদের কাছে ভোট চাওয়া ছাড়াও নিরপেক্ষ ও বিরোধীদের কাছে গিয়েও ভোট চাইতে হবে। ভোট দেওয়ার যেমন স্বাধীনতা আছে, তেমনই ভোট চাওয়ারও স্বাধীনতা আছে।’ উন্নয়নের নানাচিত্র সবার কাছে তুলে ধরে নৌকার জন্য ভোট চাওয়ার নির্দেশ দেন তিনি।

বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইলে এবং দলমত নির্বিশেষে সব ভোটারের কাছে যেতে পারলে, নৌকার জয় সুনিশ্চিত জানিয়ে আগামী নির্বাচনে করণীয় সম্পর্কে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন সালমান এফ রহমান।

বিগত ১৫ বছরে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘দেশের প্রতিটি ঘরে ঘরে সরকার বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। দেশ আজ  ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হওয়ার পথে ধাবমান। তাই সময়ের সঙ্গে সঙ্গে আমাদেরও এগিয়ে যেতে হবে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.