× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাটুরিয়া-দৌলতদিয়ায় ১১ ঘণ্টা পর ফেরি স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক

০৪ জানুয়ারি ২০২৪, ১২:২৬ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ঘন কুয়াশার কারণে টানা ১১ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। এছাড়া ঘন কুয়াশায় যাত্রী ও যানবাহন নিয়ে পদ্মা নদীতে দুটি ফেরি আটকে ছিল। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ফেরি ছেড়ে যায়।

এর আগে বুধবার রাত সাড়ে ৯টা থেকে এই রুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ করা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ জানান, বুধবার রাত সাড়ে ৯টার থেকে ঘন কুয়াশার প্রকোপ বাড়ায় কাছের বস্তুটিও দেখা যাচ্ছিল না। যে কারণে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়।

তিনি জানান, যাত্রী ও যানবাহন বোঝাই করে রো-রো ফেরি শাহ পরান ও ফেরি কেরামত আলী মাঝ পদ্মায় আটকা পড়ে। এ ছাড়া পাটুরিয়া প্রান্তে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, এনায়েতপুরী, খানজাহান আলী, গোলাম মওলা, ইউটিলিটি ফেরি হাসনা হেনা, বনলতা, রজনীগন্ধ্যা ও ঢাকাসহ আটটি ফেরি আটকে ছিল।

অন্যদিকে দৌলতদিয়া ফেরি ঘাটে রো-রো ফেরি বরকত, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর খান ও ইউটিলিটি ফেরি করবী নামের চারটি ফেরি নোঙর করে আটকে ছিল।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ম্যানেজার নূর আহম্মেদ ভূঁইয়া জানান, ঘন কুয়াশায় নৌপথে দুর্ঘটনা এড়াতে বুধবার রাত সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। কুয়াশা কমে এলে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। বর্তমানে এ নৌপথে ১৬টি ছোট-বড় ফেরি দিয়ে যানবাহন পারাপারে চলাচল করছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.