× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মামলাজট কমাতে বিচারক সংখ্যা দ্বিগুণ করা প্রয়োজন: প্রধান বিচারপতি

১৫ ডিসেম্বর ২০২১, ১৪:১৯ পিএম । আপডেটঃ ১৫ ডিসেম্বর ২০২১, ১৪:২০ পিএম

বিপুল সংখ্যক মামলার জট এখন বিচার বিভাগে বড় চ্যালেঞ্জ। বিরাট এই জট কমাতে সর্বোচ্চ স্তরের বিচারকদের আরও পরিশ্রম করার অনুরোধ জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, মামলাজট নিরসনে পর্যায়ক্রমে আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগ ও নিম্ন আদালতের বিচারক সংখ্যা দ্বিগুণ করা প্রয়োজন।

বুধবার আপিল বিভাগের এজলাস কক্ষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, রাষ্ট্রের তিনটি অঙ্গ- আইন বিভাগ, শাসন বিভাগ ও বিচার বিভাগের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কই দেশে গণতন্ত্র বিকশিত করে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অবসরে যাচ্ছেন আগামী ৩০ ডিসেম্বর। তবে ১৯ ডিসেম্বর থেকে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু হচ্ছে। আর অবকাশে বসবেন না সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এছাড়া ১৬–১৮ ডিসেম্বর পর্যন্ত সরকারি ছুটি। তাই প্রধান বিচারপতি হিসেবে বুধবারই (শেষ কর্মদিবস বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের।

রীতি অনুযায়ী শেষ কর্মদিবসে প্রধান বিচারপতিকে বিদায়ী সংবর্ধনা দেয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

তবে অবমূল্যায়নের অভিযোগ এনে এ সংবর্ধনা বর্জন করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ বিএনপিপন্থী আইনজীবীদের অংশ। এ বিষয়ে সংবাদ সম্মেলনে রুহুল কুদ্দুস কাজল অভিযোগ করেন, সংবর্ধনা অনুষ্ঠানে তাদের সঠিক ওয়েতে জানানো হয়নি। এজন্য তারা সংবর্ধনা বর্জন করেছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.