× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কাতারকে কী অনুরোধ জানালো বাংলাদেশ?

২১ মার্চ ২০২২, ০৯:৫২ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে আরও এলএনজি সরবরাহের জন্য কাতার সরকারকে অনুরোধ জানানো হয়েছে। একইসঙ্গে তিনি কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের পারিবারিক ভিসা প্রক্রিয়া সহজ করতে দেশটির সহযোগিতা চান।

রোববার (২০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে কাতারের নতুন রাষ্ট্রদূত সেরায়া আলী আল-কাহতানি সৌজন্য সাক্ষাৎ করতে আসলে মন্ত্রী এ অনুরোধ করেন।

মন্ত্রণালয় জানায়, ড. মোমেন নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। নতুন রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে কাতার সরকারের আগ্রহের বিষয়ে মন্ত্রীকে অবহিত করেন। তিনি স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অব্যাহত আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসীদের আতিথেয়তা এবং মানসম্মত বেতন ও কাজের পরিবেশ বাড়ানোর জন্য কাতার সরকারকে ধন্যবাদ জানান। মোমেন রাষ্ট্রদূতকে জানান, কাতারের আমিরকে ঢাকায় স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন তিনি। তিনি রাষ্ট্রদূতকে দেশটির আমিরকে একটি সুবিধাজনক সময়ে সফরের ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন।

ড. মোমেন বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন এবং আশা প্রকাশ করেন যে, তার মেয়াদে বাংলাদেশ ও কাতারের মধ্যে বিশেষ করে অর্থনৈতিক অঞ্চলে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে। তিনি আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করার জন্য কাতার সরকারের প্রশংসা করেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.