× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাংলাদেশ ও ভারতের মধ্যে অভিন্ন সংস্কৃতির আদান প্রদান চলছে

২৫ মার্চ ২০২২, ১৭:৪৫ পিএম

সংগৃহীত ছবি

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে এক ও অভিন্ন সংস্কৃতির আদান প্রদান চলছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আখাউড়া চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে যাওয়ার সময় সীমান্তের শূন্য রেখায় এসব কথা বলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ভারত আমাদের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধুপ্রতিম রাষ্ট্র। আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী। কোটি কোটি বাংলা ভাষাভাষী মানুষ ভারতে বাস করে। ২৬ কোটি বাংলা ভাষাভাষীর মধ্যে ভারতে আছে ১০ কোটি। আমাদের দেশে আছে ১৬ কোটি। কাজেই আমাদের এক এবং অভিন্ন সংস্কৃতির আদান-প্রদান চলছে।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আগরতলায় ৪০তম বই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই বই মেলায় আমরা সব সময়ই অংশগ্রহণ করে থাকি। ভারত সরকারের আমন্ত্রণে বই মেলার উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করতে যাচ্ছি। এছাড়াও ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক বিষয় এবং সাংস্কৃতিক মতবিনিময় হবে।

সাংস্কৃতিক প্রতিমন্ত্রী সড়কপথে আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, কসবা আখাউড়া সার্কেল এসপি কামরুল হাসান প্রমুখ।

সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ আখাউড়াা ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশ করলে তাকে ফুল দিয়ে বরণ করেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ ও আগরতলা স্থলবন্দর কর্মকর্তা নন্দীবাবু।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.