× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সেন্ট্রাল ফ্লোরিডা আ. লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক

৩১ মার্চ ২০২২, ২১:৫৩ পিএম । আপডেটঃ ৩১ মার্চ ২০২২, ২১:৫৪ পিএম

আমাদের দেশটা বিশ্বের রোল মডেল, ভাবলেই ভাল লাগে, বাংলাদেশ নিয়ে অহংকার করার সময় এসেছে।

গত শনিবার (২৬ মার্চ) সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনীতে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা প্রকৌশলী ইকবাল হায়দার এসব কথা বলেন।

এ সময় তিনি নতুন প্রজন্মদের শপথ বাক্য পাঠ করান, তারা যেন যুগ যুগ  প্রবাসে বাংলাদেশের সকল জাতীয় দিবস উদযাপন করে। তিনি আরও বলেন, বাংলাদেশ নিয়ে গুগলের সাহায্য নিয়ে দেখ, আমাদের অহংকার করার সবকিছু বিশ্ববাসী জানে।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্বপন অধিকারী, মোহাম্মদ রহমান রানা, লিপি, নিজাম প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপদেষ্টা ডাঃ মুরাদ খান ঠাকুর বলেন, ‘বাংলাদেশের উন্নয়ন আমাদের জন্য অনুপ্রেরণার। মাত্র ১৩ বছরে বাংলাদেশের অভাবনীয় উন্নতি পৃথিবীর বুকে লাল-সবুজ পতাকা সগৌরবে। আমরা বাংলাদেশকে নিয়ে অহংকার করি। সকল মুক্তিযোদ্ধাদের স্বপ্ন আজ দৃশ্যমান।’

ওরলান্ডোর বারনেট পার্কে দুপুর সাড়ে বারোটা থেকে শুরু হয় সারা দিনের অনুষ্ঠান, সন্ধ্যা ৭ টায় শেষ হয়। বাংলাদেশ স্বাধীনতার ৫১তম বার্ষিকীতে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠানে নানা শহরের দেশপ্রেমিক ও প্রবাসীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

বাচ্চাদের নানান খেলাধুলার ইভেন্ট ছিল। সাথে ছিল বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ৩থেকে ১৭বছরের নতুন প্রজন্ম বাচ্চারা রং এর তুলিতে পুরো বাংলাদেশকে ফুটিয়ে তোলে। ছিল মহিলাদের খেলাধুলার নানা ইভেন্ট। ছিল ক্যারাম খেলার প্রতিযোগিতা। আম চাটনি, মুড়ি সহ নানা মুখরোচক খাবার পরিবেশন করা হয়। নানা শহরের প্রবাসী পরিবাদের নানা পদের খাবার রান্না করে পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের পুরো দিনটিতে প্রবাসীরা বাংলাদেশের স্বাধীনতা দিবসটি উপভোগ করেন। বাংলাদেশের উন্নয়নের নানা সুখবর নিয়ে  আড্ডায় আলোচনা করেন ডা মুরাদ খান ঠাকুর, প্রকৌশলী ইকবাল হায়দার, সাব্বির রহমান, সাংবাদিক জুয়েল সাদত, সুকন কাজী প্রমুখ।

বাংলাদেশের জাতীয় পতাকার আদলে পোশাক পরে সকল প্রবাসীরা উপস্থিত হন। সকল বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন মহিলা সদস্যরা। অনেকেই নানা ভাবে স্বাধীনতা দিবসটি প্রাণবন্ত করতে সচেষ্ট ছিলেন, তাদের মধ্যে আনোয়ার হোসেন সেন্টু, মুরাদ হোসেন, নাজিমুল্লাহ লিটন, জুয়েল সাদত, সামশু, মোহাম্মদ সফি, সাইদ আহমদ, আব্দুল জলিল, সামস ইউ আহমদ, ইসহাক আলী, হেলাল আহমদ, কাজী আসিফ সুকন, নুরেন হায়দার মিজান সবুজ, জাহিদ সরোয়ার প্রমুখ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.