× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শ্রমিকদের বেতন ন্যূনতম ২০০০০ টাকা করার দাবি

০১ মে ২০২২, ১৭:৪১ পিএম

শ্রমিকদের জাতীয় ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা ঘোষণা করার দাবি জানিয়েছে জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন। পাশাপাশি সংগঠনটি কর্মক্ষেত্রে সহিংসতা ও নির্যাতন রোধ এবং নারী শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করারও আহ্বান জানিয়েছে।

রোববার (১ মে) রাজধানীর তোপখানা রোডের বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ভবন চত্বরে আয়োজিত এক শ্রমিক সমাবেশ থেকে এসব আহ্বান জানানো হয়। জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদা পারভীন শিখা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান, সহ-সভাপতি মাহবুবুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক কাজী রুহুল আমীনসহ টিইউসি ও নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতারা। সমাবেশে ঘোষণাপত্র পাঠ করেন জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের দপ্তর সম্পাদক সায়েরা খাতুন।

এ সময় শ্রমিক ইউনিয়ন নেতারা বলেন, ব্যক্তি মালিকানা নির্বিশেষ ২০ হাজার টাকা জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণ করতে হবে। আইএলও কনভেনশন ৮৭ ও ৯৮ মোতাবেক অবাধ ট্রেড ইউনিয়ন নিশ্চিত, কর্মক্ষেত্রে ও পরিবারে সহিংসতাসহ সব ধরনের নির্যাতন প্রতিরোধে আইএলও কনভেনশন ১৯০ বাস্তবায়ন ও নারী শ্রমিকদের সামাজিক অধিকার ও মর্যাদা নিশ্চিত করার দাবি জানান তারা।

সমাবেশ শেষে একটি র‍্যালি পল্টন মোড় হয়ে প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। অনুষ্ঠিত কর্মসূচিতে নারী শ্রমিক, নির্মাণ শ্রমিক, ট্যানারি শ্রমিক, গৃহ শ্রমিক ও গার্মেন্টস শ্রমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরাসহ বিভিন্ন পেশার শ্রমিকরা অংশ নেন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.