× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বৃহস্পতিবারও কালবৈশাখীর আশঙ্কা

০৫ মে ২০২২, ০২:২৬ এএম

ফাইল ছবি

ঈদুল ফিতরের দিনগুলোতে রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ও বৃষ্টির ধারাবাহিকতা বৃহস্পতিবারও অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সেই সঙ্গে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় কুমিল্লা বিভাগে (৪০ মিলিমিটার)। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খেপুপাড়ায় (৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস), আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়; ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তারিফুল নেওয়াজ খান জানান, কালও দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। তবে বৃষ্টির পরিমাণ অপেক্ষাকৃত কম হবে।

আগামী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থা সম্পর্কে অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে।
রাজধানী ঢাকায় কয়েক দিন ধরে ভোরের দিকে বৃষ্টিপাত হচ্ছে। দিনভর শুকনো থাকছে। এই প্রবণতা আগামী ২৪ ঘণ্টাতেও থাকতে পারে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.