× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দেশের রাজনৈতিক পরিস্থিতি ভালো রয়েছে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

০৫ মে ২০২২, ১৩:৫০ পিএম

ফাইল ছবি

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি ভালো রয়েছে। হরতালের মতো কোনো নেতিবাচক কর্মসূচি দেশে নেই।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় এবং কানাডিয়ান হাইকমিশনারের সঙ্গে বৈঠক শেষে একথা বলেন কৃষিমন্ত্রী।

এসময় তিনি বলেন, বিএনপি যতই আন্দোলনের ডাক দিক তারা অতীতের মতোই সফল হবে না। তারা যতই হরতালের ডাক দিক সফল হবে না। তাদের পায়ের নিচে মাটি নেই। সাধারণ মানুষের সমর্থন নেই। তারা আন্দোলন সংগ্রাম করে সরকার পতনের যে কথা বলছে তাতে সফল হবে না।

মন্ত্রী বলেন, বর্তমানে যে রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে তা ঠিক থাকলে সরকারের উন্নয়নের মহাসড়কে যে যাত্রা তা আরও গতিশীল হবে।

ডিসেম্বরে আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে তিনি বলেন, ৩ বছর পর পর সম্মেলন হয় এটা আওয়ামী লীগের রুটিন ওয়ার্ক। আমাদের কর্মকাণ্ড কখনো বসে থাকে না। সম্মেলনের মাধ্যমে সময় মতো দলের নেতৃত্ব নির্বাচিত হবে।

পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, দেশের মানুষ এবার ভালোভাবে ঈদ উদ্‌যাপন করেছে। দেশের অর্থনৈতিক অবস্থা ভালো অবস্থায় রয়েছে।

এসময় কানাডার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এবং কৃষিক্ষেত্রে দুদেশ কীভাবে একসঙ্গে কাজ করতে পারে সে বিষয়ে কানাডার হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান তিনি।

পবিত্র ঈদুল ফিতরের ছয়দিন ছুটি শেষে আজ খুলেছে সরকারি অফিস-আদালত। ঈদের পরে সচিবালয়ে আজ প্রথম দিন হওয়ায় সবার মধ্যে ঈদের আমেজ বিরাজ করছে। সেই সঙ্গে সচিবালয়ে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও খুব কম ছিল।

বৃহস্পতিবার (৫ মে) সকালে সচিবালয় অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীদের একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা গেছে।

জানা গেছে, আজ সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ৫০ শতাংশের মতো।

মহামারি করোনাভাইরাসের বিধিনিষেধের ২ বছর পর চিরচেনা রূপে সারা দেশে মঙ্গলবার (৩ মে) মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন করা হয়। এজন্য গত ২৯ এপ্রিল থেকে অফিসগুলোতে সরকারি ছুটি শুরু হয়।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.