× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টেকনাফে হাতি শাবকের মৃত্যু; পরিদর্শনে বন প্রতিনিধি দল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

০২ জানুয়ারি ২০২২, ১৩:২৪ পিএম

টেকনাফে গভীর পাহাড়ে প্রসবের সময় এক বাচ্চা হাতির মৃত্যু ঘটেছে। বনবিভাগের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে মৃত হাতির শাবকটি মাটিতে পুঁতে ফেলেছে। ১লা জানুয়ারী সকাল ৯টায় টেকনাফের হোয়াইক্যং রেঞ্জের আওতাধীন ঊনছিপ্রাং রইক্ষ্যংয়ের মিজ্জিছড়া গহীন পাহাড়ে হাতি শাবকের মৃত্যুর খবর পেয়ে কক্সবাজার (দক্ষিন) বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোঃ সরওয়ার আলমের নেতৃত্বে বনবিভাগের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রতিনিধি দল ঘটনাস্থলে পৌঁছে মৃত বাচ্চা হাতিটি গভীরভাবে পর্যবেক্ষণ করেন।

এই পর্যবেক্ষণ প্রতিনিধি দলে ছিলেন দরিয়াদিঘীর সহকারী বনসংরক্ষক ও হাতি সুরক্ষা দলের নেতা আনিসুর রহমান, কক্সবাজার সদরের সহকারী বনসংরক্ষক শহিদুল ইসলাম, স্থানীয় বনবিট কর্মকর্তা জহির উদ্দিন মোহাম্মদ মিনার চৌধুরী, বন পাহারা দলের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পর্যবেক্ষণ শেষে রইক্ষ্যং বন বিট কর্মকর্তা জহির উদ্দিন মোহাম্মদ মিনার চৌধুরী বলেন,স্থানীয় লোকজন মারফতে খবর পেয়ে আমরা বাচ্চা হাতি মারা যাওয়ার ঘটনাস্থল পরিদর্শন করি। মৃত বাচ্চা হাতিটি পুরুষ জাতের। মৃত বাচ্চা হাতিটির দেহে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। আর এখন তো তীব্র শীত পড়ছে। তাই স্পষ্টভাবে কিছু বলা যাচ্ছে না। সম্ভবত বাচ্চাটি প্রসব হওয়ার সময় কোন কারণে মারা যায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  মৃত বাচ্চা হাতির শাবকটি মাটিতে পুঁতে ফেলা হয়েছে।

গত ৩১ জানুয়ারী বিকালে বননির্ভর স্থানীয় কিছু মানুষ পাহাড়ে গিয়ে একটি মা হাতি প্রসবের দৃশ্য এবং পরবর্তী বা”চা হাতিটি মারা যাওয়ার ব্যাপারে বনবিভাগকে অবহিত করা হলে বনবিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থলল পরিদর্শনে আসেন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.